স্পোর্টস ডেস্ক :

করোনায় বিধ্বস্ত হয়ে পড়েছে পুরো উরুগুয়ে জাতীয় ফুটবল দল। দলের ১৬তম সদস্য হিসেবে শুক্রবার কোভিড-১৯ পজিটিভ হয়েছেন অধিনায়ক দিয়েগো গোডিন। আন্তর্জাতিক বিরতিতে বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে এসে উরুগুয়ে জাতীয় দলের খেলোয়াড় ও কোচিং স্টাফরা করোনায় আক্রান্ত হয়েছেন।

২০২২ কাতার বিশ্বকাপকে সামনে রেখে দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের দুটি ম্যাচ খেলতে গিয়ে যথাযথ স্বাস্ব্য প্রোটোকল না মানায় উরুগুয়ে ফুটবল ফেডারেশনকে ১৫ হাজার মার্কিন ডলার জরিমানা করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

লুইস সুয়ারেজসহ জাতীয় উরুগুয়ে জাতীয় দলে ক্লাবের দুজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ায় শঙ্কা প্রকাশ করেছে এ্যাথলেটিকো মাদ্রিদ। কোভিড-১৯ পজিটিভ হওয়ায় মঙ্গলবার ঘরের মাঠে ব্রাজিলের কাছে ২-০ গোলের পরাজয়ের ম্যাচটিতে খেলতে পারেননি সুয়ারেজ। তার সঙ্গে শনিবার সাবেক ক্লাব বার্সেলোনার বিপক্ষে লা লিগার ম্যাচে আরো খেলতে পারছেন না লুকাস তোরেইরা।

এ্যাথলেটিকো সভাপতি এনরিকে সেরেজো উরুগুয়ে ফেডারেশনের দায়সাড়া পদক্ষেপ গ্রহণের বিষয়টির সমালোচনা করে বলেছেন, তারা খেলোয়াড়দের দিকে কোন নজড়ই দেয়নি। ম্যাচ ও অনুশীলনের পরে আমরা তাদেরকে ভালমত পর্যবেক্ষন করেছি।

স্প্যানিশ গণমাধ্যম সূত্রে জানা গেছে ফিফার বিপক্ষে অভিযোগ আনতে যাচ্ছে লা লিগা।

উরুগুয়ের সহকারী কোচ সেলসো ওটেরো বলেছেন, পুরো বিষয়টি নিয়ে আমরা অত্যন্ত দু:খিত। যথাসম্ভব সতর্কতা অবলম্বন করেও আমাদের এই পরিস্থিতির শিকার হতে হলো।

এদিকে উরুগুয়ের স্বাস্থ্যমন্ত্রী ড্যানিয়েল সালিনাস শনিবার টুইটারে একটি ছবি পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে নয়জন খেলোয়াড় একটি বারবিকিউ পার্টিতে একত্রিত হয়েছে। তাদের মধ্যে পাঁচজনই করোনা পজিটিভ হয়েছেন।

গত সপ্তাহে কলম্বিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচটির পর প্রথম খেলোয়াড় হিসেবে করোনা পজিটিভ হয়েছিলেন ডিফেন্ডার মাটিয়াস ভিনা। ভিনা ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসে খেলে থাকেন যেখানে সম্প্রতি ১৭টি পজিটিভ কেস পাওয়া গেছে।

  • সংবাদ সংলাপ/এসইউ/বি

Sharing is caring!