নিজস্ব প্রতিবেদক :

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে ছাত্র ও যুব অধিকার পরিষদের মোদিবিরোধী মিছিলে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন পুলিশের দুই উপপরিদর্শক (এসআই)।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ছাত্র ও যুব অধিকার পরিষদের একটি মিছিল রাজধানীর জিরো পয়েন্ট থেকে শুরু হয়ে বিজয়নগর নাইটিংগেল মোড় হয়ে মতিঝিল পৌঁছায়। সেখানেই পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ায় জড়ান সংগঠনটির পাঁচ শতাধিক নেতা-কর্মী।

মতিঝিলের এই সংঘর্ষে দুইজন পুলিশ সদস্যও আহত হয়েছেন। তারা হলেন মতিঝিল থানার উপপরিদর্শক (এসআই) শহীদুল ইসলাম ও ওয়াহিদুর রহমান। মতিঝিল থেকে জানানো হয়েছে, এসআই দুজন গুরুতর অবস্থায় রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন।

অন্যদিকে ছাত্র অধিকার পরিষদ থেকে বলা হয়েছে পুলিশের হামলায় তাদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়েছেন।

সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক আহ্বায়ক বিন আমীন মোল্লা নিউজবাংলাকে বলেন, ‘মতিঝিলের ঘটনায় আমাদের পাঁচ-সাতজন গুরুতর আহত হয়েছে। সংগঠনের গাজীপুর শাখার মাজেদুল, ঢাকা মহানগর ছাত্র অধিকার পরিষদের সুবর্ণা, শরীয়তপুর ছাত্র অধিকার পরিষদের সভাপতি নেহাল আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।’

আমীন মোল্লা বলেন, ‘আমরা জিরো পয়েন্ট থেকে মিছিল শুরু করি। এরপর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে দিয়ে বিজয়নগর, নাইটিংগেল মোড় হয়ে যখন মতিঝিল পৌঁছাই তখন পুলিশ পেছন থেকে হামলা করে, টিয়ার গ্যাস ও রাবার বুলেট ছোড়ে। তখন পুলিশের সঙ্গে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। প্রায় আধা ঘণ্টা এই সংঘর্ষ চলে।’

  • সংবাদ সংলাপ/এমএস/স

Sharing is caring!