মোহাম্মদ সোহেল, নোয়াখালী :

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নিয়োগে শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে কর্মবিরতি পালন করেছে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। মঙ্গলবার (৯ মার্চ) সকালে শহীদ মিনারে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। নোবিপ্রবি শিক্ষক, অফিসার ও কর্মচারীরা এর আয়োজন করে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, কোনো দেশকে উন্নত বিশ্বের সঙ্গে তুলনা করতে হলে সেই দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে উন্নত করতে হয়। তাই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দীর্ঘ দিনের নিয়োগ নিষেধাজ্ঞা প্রত্যাহার ও বিশ্ববিদ্যালয়ের অচল অবস্থা কাটিয়ে উঠার জন্য প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করছি।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মজনুর রহমান বলেন, দীর্ঘ প্রায় দুই বছর নিয়োগ নিষেধাজ্ঞার কারণে বিশ্ববিদ্যালয়ের মাস্টার রোল এবং চুক্তিভিত্তিক তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারীরা মানবেতর জীবন-যাপন করছে। এসময় দ্রুত নিয়োগ নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানান তিনি।

শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যান্ড লিবারেশন ওয়ার স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. দিব্যদ্যুতি সরকার। আরও বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. জসীম উদ্দিন, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন প্রমুখ।

  • সংবাদ সংলাপ/এমএস/বি

Sharing is caring!