স্পোটর্স ডেস্ক :

ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। তার সঙ্গে দেখা হওয়া যে কারোর জন্যই অনেকটা স্বপ্নের মত। যুবরাজ সিংও ব্যাতিক্রম নন। টেন্ডুলকারের সঙ্গে প্রথমবার হাত মেলানোর পর তিনি এতটাই শিহরিত ছিলেন যে এরপর আর গোসলই করতে চাননি।

ভারতের সাবেক ক্রিকেটার যুবরাজের অভিষেক ঘটে ২০০০ সালে। ততদিনে টেন্ডুলকার ভারতের অভিজ্ঞ ক্রিকেটারদের একজন। ব্যাট হাতে রানের পাহাড় গড়ে সেসময়েই তারকার খ্যাতি পেয়ে গেছেন শচীন। স্বাভাবিকভাবেই ভারত ড্রেসিংরুমে নতুন অভিষেক ঘটা ক্রিকেটারদের জন্য টেন্ডুলকার তখন স্বপ্নের মত।

সম্প্রতি নেটফ্লিক্সের ‘স্টোরিজ বিহাইন্ড দ্য স্টোরি’ শিরোনামের একটি ভিডিওতে কথা বলেছেন যুবরাজ। সেখানে টেন্ডুলকারের সঙ্গে প্রথম সাক্ষাতের স্মৃতিচারণ করেছেন তিনি। ভিডিওটিতে সাবেক ভারতীয় অলরাউন্ডার বলেন, আমি আমার ক্লাসে ব্যাকবেঞ্চার ছিলাম, বাসেও ব্যাকবেঞ্চার ছিলাম। সেই মুহুর্তটা এখনো ভুলতে পারি না, যখন তিনি (শচীন) সামনে আসলেন এবং জহির খান, বিজয় ডাহিয়া ও আমার মতো নতুন মুখদের সঙ্গে হাত মেলালেন।

যুবরাজ আরো বলেন, আমার এখনো মনে আছে যখন শচীন পিছনে ঘুরে তাকিয়ে তার আসনে বসলেন তারপর আমি আমার সারা শরীরে হাতটি বুলিয়ে দিলাম। আমি গোসল করতে চাইতাম না কারন আমি টেন্ডুলকারের সঙ্গে হাত মিলিয়েছি!

খারাপ সময়গুলোতে টেন্ডুলকারের মত কিংবদন্তির পরামর্শ নিয়ে চলতেন যুবরাজ। এ বিষয়ে তিনি বলেন, যখন সবকিছু ঠিকমত চলবে না তখন আপনাকে একজন অভিজ্ঞের কাছে পরামর্শের সন্ধান করতে হবে। শচীনের সঙ্গে আমার একটি অসাধারণ সম্পর্ক ছিল। আমি তার সঙ্গে আমার জীবন নিয়ে খোলাখুলি কথা বলতে পারতাম। অনেকবারই পরামর্শ নিয়েছি।

  • সংবাদ সংলাপ/এসইউ/দু

Sharing is caring!