ক্রীড়া ডেস্ক :

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরু করার আগে সুখবর পেলো বাংলাদেশ দল। আসন্ন সিরিজ সংশ্লিষ্ট প্রায় দুইশ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। প্রথম দফার পরীক্ষায় সবাই করোনামুক্ত। এতে করে করোনার পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যে অপেক্ষায় রয়েছে টাইগাররা, তার জন্য প্রথম ভালো খবর এটি।

আয়ারল্যান্ড ও আরব আমিরাতের মধ্যকার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ শুরুর ঘণ্টাখানেক আগে জানা গেল, স্বাগতিক আমিরাত দলের দুই খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত। যা বাড়িয়েছে সিরিজের ম্যাচগুলো ঠিকভাবে হওয়া নিয়ে চিন্তা।

তবে বাংলাদেশ ক্রিকেটে এখনও পর্যন্ত করোনা বিষয়ক দুশ্চিন্তার কোনো কারণ নেই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর আগে করা প্রথম দফার করোনা টেস্টে ‘নেগেটিভ’ সবার নমুনার ফলাফল। আরও নিশ্চিত হওয়ার জন্য শনিবার (৯ জানুয়ারি) হবে দ্বিতীয় দফার করোনা পরীক্ষা।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, দুইদিনে সবমিলিয়ে প্রায় দুইশ জনের করোনা পরীক্ষার নমুনা নেয়া হয়েছিল। ভালো খবর হলো, সবার নমুনার ফলই এসেছে নেগেটিভ। অর্থাৎ আসন্ন সিরিজ সংশ্লিষ্ট কেউই করোনা আক্রান্ত নয়। তবে প্রথম দফায় নেগেটিভ আসা মানেই পুরোপুরি স্বস্তির নিঃশ্বাস ফেলার সুযোগ নেই। শতভাগ নিশ্চিত হতে শনিবার আবার নেয়া হবে সবার নমুনা। সেখানে যাদের টেস্টের ফল নেগেটিভ আসবে, তারাই প্রবেশ করবেন জৈব সুরক্ষা বলয়ে। তার আগে আজ সব ক্রিকেটারদের নিজ নিজ বাসস্থানে সেলফ আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

  • সংবাদ সংলাপ/এমএস/স

Sharing is caring!