নিজস্ব প্রতিবেদক :

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, খুনি মাজেদের রায় কার্যকরে অবশ্যই একটা স্বস্তি আছে। এরা হচ্ছে প্রকৃত খুনি। এদের সমাজে রাখাটাই উচিত না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম হত্যাকারী ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের ফাঁসি কার্যকরের  প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, আমার মনে হয় জনগণের কাছে আমাদের যে প্রতিশ্রুতি ছিল, সেটা রক্ষা করা হয়েছে। আমি আগেও বলেছি, বঙ্গবন্ধুর খুনিরা যারা বাইরে আছে, ইনশাআল্লাহ আমরা তাদের সবাইকে দেশে এনে রায় কার্যকর করবো।

উল্লেখ্য, শনিবার (১১ এপ্রিল) দিবাগত রাত ১২টা ১ মিনিটে আব্দুল মাজেদের ফাঁসি কার্যকর করা হয়।

গত ৮ এপ্রিল দুপুরে ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম হেলাল উদ্দিন চৌধুরী মাজেদের মৃত্যু পরোয়ানা জারি করেন। ওইদিন বিকেলেই সেই মৃত্যু পরোয়ানার ফাইল কারাগারে পৌঁছানো হয়। সন্ধ্যায় মাজেদ কারা কর্তৃপক্ষের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেন। পরে রাতেই সেই ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়।

৯ এপ্রিল সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে রাষ্ট্রপতির কার্যালয়ে মাজেদের প্রাণভিক্ষার আবেদন পাঠানো হয়।  এরপর রাষ্ট্রপতি তার প্রাণভিক্ষার আবেদন নাকচ করে দিলে সে ফাইল আবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল মাজেকে ৬ এপ্রিল মধ্যরাতে রাজধানীর মিরপুর থেকে গ্রেফতার করা হয়।

  • সংবাদ সংলাপ/এমএস/বি

Sharing is caring!