নোয়াখালী প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২০-২১ অনুযায়ী জেলা ক্রীড়া অফিস, নোয়াখালীর আয়োজনে অনুর্ধ্ব- ১৬ বালকদের নিয়ে সুবর্ণচর উপজেলা, নোয়াখালীতে মাস ব্যাপি সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে ।

শনিবার ( ২০ মার্চ) শহীদ জয়নাল আবেদীন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের পুকুরে এ মাস ব্যাপি সাঁতার কার্যক্রম আরম্ভ হয়।  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালীর জেলা ক্রীড়া অফিসার মোঃ আলাউদ্দিন , বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রধান শিক্ষক, শহীদ জয়নাল আবেদীন সরকারি মডেল স্কুল মোঃ কাজী নজরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহ-প্রধান শিক্ষক শিমুল চন্দ্র বিশ্বাস।

জেলা ক্রীড়া অফিসার, নোয়াখালী তার বক্তব্যের শুরুতে মহান স্বাধীনতা দিবসের এই মাসে জাতির পিতা সহ সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন মাননীয় প্রধান মন্ত্রীর দেয়া এই সাঁতার কর্মসূচি বাস্তবায়নে বদ্ধপরিকর ক্রীড়া পরিদপ্তর। তারই লক্ষে দীর্ঘ এক মাস ব্যাপি এ সাঁতার প্রশিক্ষণ ক্যাম্প হয়েছে। বাংলাদেশ একটি নদী মাতৃক দেশ। নদী পথে লক্ষ লক্ষ মানুষ প্রতিনিয়ত যাতায়াত করছে এবং মাঝে মাঝে দু্র্ঘটনার স্বীকার হচ্ছে। যদি প্রতিটি মানুষ সাঁতার প্রশিক্ষণ থাকতো তাহলে এই সকল দু্র্ঘটনার ক্ষতি অনেকটা কম হতো পাশাপাশি শা্রীরিক সুস্থতা ও সাঁতার প্রতিযোগিতায় দেশে- বিদেশে অনেক সাফল্য অর্জন করতো।

তিনি আরো বলেন,  প্রশিক্ষণ শেষে মেধাবি সাঁতারোদের তালিকা উচ্চতর প্রশিক্ষণের জন্য ক্রীড়া পরিদপ্তরে পাঠানো হবে এবং সফল ভাবে সম্পন্ন করা সকল প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান করা হয়েছে। আগামী জাতির ভবিষ্যৎ কর্ণধারদের মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাসী কর্মকান্ড, কিশোর ঘ্যাং ও আধুনিক প্রযুক্তির অপব্যবহার হতে যুব সমাজকে রক্ষা করা এবং সুস্থ দেহে সুন্দর মন গড়ে তোলার উদ্দেশ্যেই মুজিববর্ষ উপলক্ষে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়। আমি বিশ্বাস করি পড়াশোনার পাশাপাশি কো- কারিকুলাম হিসেবে ক্রীড়া কার্যক্রম পারে সুন্দর মনের মানুষ গড়ে তুলতে।

  • সংবাদ সংলাপ/এসইউ/রা

Sharing is caring!