বিনোদন ডেস্ক :

কালজয়ী উপন্যাস ‘হাজার বছর ধরে’। যা রচনা করেছিলেন প্রখ্যাত ঔপন্যাসিক ও চলচ্চিত্রকার জহির রায়হান। ২০০৫ সালে অভিনেত্রী সুচন্দা এ উপন্যাস অবলম্বনে ‘হাজার বছর ধরে’ সিনেমা নির্মাণ করেন।

সিনেমাটির প্রধান দুটি চরিত্র ছিল মন্তু ও টুনি। রিয়াজ (মন্তু) ও শারমীন জোহা শশী (টুনি) এই দুই চরিত্রে অভিনয় করেন। এরপর দীর্ঘদিন কেটে গেলেও শশীকে কোনো চলচ্চিত্রে দেখা যায়নি। সম্প্রতি একটি সিনেমায় অভিনয় করছেন বলে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এদিকে শশী প্রতারণার অভিযোগ এনে এ সিনেমা থেকে সরে দাঁড়িয়েছেন।

গত ২৮ নভেম্বর ‘ছায়াবাজি’ শিরোনামের এ সিনেমায় শুটিংয়ে অংশ নেন শশী। তারপরও সিনেমাটি থেকে সরে দাঁড়ান তিনি। এটি পরিচালনা করছেন সোলায়মান জুয়েল।

এ সিনেমা থেকে সরে যাওয়ার কারণ ব্যাখ্যা করে শশী বলেন, ‘প্রথমে আমাকে জানানো হয় এটি একটি নাটক। পরে জানানো হয় এটি ওয়েব কন্টেন্ট। গল্পটি পছন্দ হওয়ায় এতে কাজ করতে রাজি হই। কিন্তু কয়েকটি দৃশ্যের শুটিং করার পরই জানতে পারি এটি ফিল্ম। অথচ অন্যান্য শিল্পীদের সিনেমার কথা বলেই কাজে নেয়া হয়েছে। তা হলে আমার সঙ্গে মিথ্য বলে কেন প্রতারণা করা হলো? বিষয়টি ঠিক করেনি তাই সরে দাঁড়িয়েছি।’

দীর্ঘদিন কেন চলচ্চিত্রে অভিনয় করেননি? এমন প্রশ্নের উত্তরে শশী বলেন, ‘সিনেমায় কাজ করব। তবে একটু বুঝে শুনে কাজ করতে চাই। সিনেমা নিয়ে আমার ভিশন আছে। যে কারণেই হাজার বছর ধরে’র পর এতটা অপেক্ষা। ভালো গল্প ও ভালো মানের প্রজেক্টে কাজ করতে চাই।’

শশীর হাতে এখন ‘তোলপাড়’ ও ‘হুলস্থূল টিভি’ শিরোনামের দু’টি ধারাবাহিক নাটকের কাজ রয়েছে। এর আগে ‘ঢাকা মেট্রো’- শিরোনামের একটি ওয়েব সিরিজের মাধ্যমে ডিজিটাল প্ল্যাটফর্মে নাম লেখান তিনি।

  • সংবাদ সংলাপ/এসইউ/স

Sharing is caring!