সংলাপ প্রতিবেদক :

সামাজিক যোগাযোগমাধ্যমসহ সব ধরনের অনলাইন প্ল্যাটফর্ম থেকে চরিত্র হনন করে এমন ব্যক্তিগত আপত্তিজনক ছবি বা ভিডিও প্রকাশে নিষেধাজ্ঞা চেয়ে রিট হয়েছে।

মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন আইনজীবী তাসমিয়া নুহিয়া আহমেদ। এতে সম্প্রতি অভিনেত্রী পরীমনি ও সাকলায়েনের ভিডিও, মুনিয়ার ভিডিওসহ ইতোপূর্বে প্রকাশ হওয়া আপত্তিজনক সব ধরনের ব্যক্তিগত ভিডিও অপসারণের নির্দেশনাও চাওয়া হয়েছে।

রিটে বিবাদী করা হয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান, তথ্য সচিব, টেলিকমিউনিকেশন সচিবকে।

রিটটি বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চে শুনানি হবে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী তাসমিয়া নুহিয়া।

তিনি বলেন, ‘আমরা দেখতে পাচ্ছি কিছু ব্যক্তিকে নির্দিষ্টভাবে টার্গেট করে প্রতিবেদন প্রকাশ হয়েছে। যেখানে মূলধারার গণমাধ্যমসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি, ভিডিও প্রকাশ করছে। এতে বিশেষ করে নারীদের চরিত্র টার্গেট করা হচ্ছে।

‘সম্প্রতি পরীমনি, কলেজ ছাত্রী মুনিয়াসহ অনেকের ব্যক্তিগত ভিডিও প্রকাশ হয়েছে, যা সম্পূর্ণ ব্যক্তিগত আক্রশ থেকে এবং তাদের চরিত্রকে হরণ করার জন্যই করা হয়েছে। এসব বিষয় যুক্ত করে আমরা ব্যক্তিগত সুরক্ষার জন্য আদালতে আবেদন করেছি।’

  • সংবাদ সংলাপ/এমএস/বি

Sharing is caring!