মোহাম্মদ সোহেল, নোয়াখালী :

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সুখচর ও নলচিরা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীসহ ২৬জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। সুখচর ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন মো.আলাউদ্দিন এবং নলচিরা ইউনিয়নে মোহাম্মদ মুনছুর উল্যাহ। তারা দুই জনই বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন।

সোমবার (২৪ জানুয়ারি) বিকেলে হাতিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, নির্বাচন কমিশন গত ৪ জানুয়ারি এই দুই ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করেন। বিশেষ ধাপে হাতিয়ার সুখচর ও নলচিরা ইউনিয়ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ করার কথা ছিল ১০ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ১৬ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিল ১৭ জানুয়ারি। যাচাই-বাছাই শেষে সুখচর ইউনিয়নে চেয়ারম্যান পদে চুড়ান্ত বৈধ প্রার্থী ২ জন, সংরক্ষিত আসনের সদস্য ৭জন ও সাধারণ সদস্য ২৯জন এবং নলচিরা ইউনিয়নে চুড়ান্ত বৈধ প্রার্থী চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত সাধারণ সদস্য ১৫জন ও সাধারণ সদস্য ৪৫জন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ ২৪ জানুয়ারি।

দিন শেষে জানা যায়, সুখচর ইউনিয়নে চেয়ারম্যান পদে ২জনের মধ্যে একজন তার প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়ায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো.আলাউদ্দিন বিনা-প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন। ওই ইউনিয়নে ৭জন সংরক্ষিত আসনের সদস্যের মধ্যে ৪জন ও সাধারণ সদস্য ২৯জনের মধ্যে ২০জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন। ফলে সংরক্ষিত আসনের ৩সদস্য ও সাধারণ সদস্য ৯জন বিনা-প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন।

একই সাথে নলচিরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জনের মধ্যে ৩জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়ায় সেখানেও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ মুনছুর উল্যাহ বিনা-প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন। ওই ইউনিয়নে ১৫জন সংরক্ষিত আসনের সদস্যের মধ্যে ১২জন ও সাধারণ সদস্য ৪৫জনের মধ্যে ৩৬জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন। ফলে সংরক্ষিত আসনের ৩সদস্য ও সাধারণ সদস্য ৯জন বিনা-প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন। জাকির হোসেন বলেন, দুটি ইউনিয়নের চেয়ারম্যান পদে দুই জন ও সাধারণ সদস্য ১৮জন এবং ৬জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় নিয়ম অনুযায়ী তাঁরা নির্বাচিত হবেন।

  • সংবাদ সংলাপ/এসইউ/রা

Sharing is caring!