মোহাম্মদ সোহেল, নোয়াখালী :
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, এ ঘটনাটি সু-পরিকল্পিত। লন্ডনে কাশীবাজার কুটিতে বসে থাকা কথিত প্রধানমন্ত্রীর বিগড়ে যাওয়া সন্তানের পরিকল্পনায় বাংলাদেশে ধর্মান্ধ ও ধর্ম ব্যবসায়ী রাজনৈতিক চক্র এই অপকর্মটি করে বাংলাদেশকে অস্থিতিশীল করতে ষড়যন্ত্র করছে।

শনিবার সন্ধ্যায় নোয়াখালী পৌরসভা অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগের নব ঘোষিত আহবায়ক কমিটির নেতৃবৃন্দের সাথে বৈঠকের পূর্বে তিনি এসব কথা বলেন। এরআগে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে সাম্প্রদায়িক হামলার শিকারে ক্ষতিগ্রস্ত মন্দিরগুলো পরিদর্শন করেন আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

তিনি আরো বলেন, এটি কোন বিচ্ছিন্ন ঘটনা নয়, এটি সুপরিকল্পিত ঘটনার একটি অংশ। আমি সচেতন দেশবাসীর প্রতি বিনীত অনুরোধ করছি। পরমধর্য্য ও সহনশীলতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করার জন্য অনুরোধ করছি।

জেলা আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, দলকে গতিশীল করার লক্ষ্যে সকলে এক হয়ে কাজ করতে হবে। জেলা আওয়ামী লীগকে আগামী ডিসেম্বরের পর জেলার সকল ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা সম্মেলন করার নির্দেশ দেন। একই সাথে বেগমগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সমস্যা অবিলম্বে সমাধান করার ব্যাপারেও নির্দেশনা দেন তিনি।

এসময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, অর্থ বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক খায়রুল আনম সেলিম, যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, শহিদ উল্যাহ খান সোহেল, নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সাংসদ মামুনুর রশিদ কিরণ।

  • সংবাদ সংলাপ/এমএস/রা

Sharing is caring!