সংলাপ প্রতিবেদক :

বিএনপির রাজনীতি এখন দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ইস্যুতেই আটকে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

জাতীয় প্রেস ক্লাবে দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা সম্পাদক তফাজ্জল হোসেন মানিক মিয়ার ৫২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

বিএনপির সমালোচনা করে সরকারের তথ্য ও সম্প্রচারমন্ত্রীর দায়িত্বে থাকা হাছান মাহমুদ বলেন, ‘তাদের রাজনীতি শুধু বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের মধ্যে আটকে আছে। বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তারা সব সময় চিন্তিত। তাদের পুরো রাজনীতিটা বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে আবর্তিত হচ্ছে। দেশের মানুষের স্বাস্থ্য কিংবা উন্নয়ন-অগ্রগতি নিয়ে তারা কোনোভাবেই চিন্তিত বলে মনে হয় না।

‘আমি বিএনপিকে অনুরোধ জানাব, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবসহ বহু শিক্ষিত মানুষ তাদের দলের আছে। আমি ব্লুমবার্গের আজকের আর্টিকেলটি তাদের পড়ার অনুরোধ জানাই। এরপর আমাদের সমালোচনা করুন।’

আলোচনা সভায় বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে ছাপানো ব্লুমবার্গের প্রতিবেদনটির কিছু অংশ পড়ে শোনান তথ্যমন্ত্রী। বলেন, ‘আজকে একটি আর্টিকেল প্রকাশিত হয়েছে ব্লুমবার্গে। যেখানে বলা হয়েছে আমাদের পার ক্যাপিটা ইনকাম ইন্ডিয়াকেও ছাড়িয়ে গেছে। এখানেই বাংলাদেশের সার্থকতা। স্বাধীনতার ৫০ বছর পর আজকে সব সূচকে আমরা পাকিস্তানকে ছাড়িয়ে গিয়েছি। আমরা অনেক ক্ষেত্রে ভারতকেও ছাড়িয়ে গিয়েছি। মানব উন্নয়ন সূচক ও সামাজিক সূচকে আমরা আগেই ভারতকে ছাড়িয়েছি। আমরা অতি সম্প্রতি পার ক্যাপিটা ইনকামে ভারতকে ছাড়িয়েছি।’

দেশের সংবাদমাধ্যম প্রসঙ্গে তথ্যমন্ত্রী জানান, আজকে অনেক সংবাদপত্রে ব্যক্তির স্বার্থে অনেক সংবাদ পরিবেশিত হয়। অনেক সংবাদপত্রে ব্যবসায়িক স্বার্থে অনেক সংবাদ পরিবেশিত হয়। ব্যক্তিগত কারণে অনেক সংবাদপত্রে এমনকি টেলিভিশনেও অনেক সময় সংবাদ পরিবেশিত হয়; যা কখনও কাম্য নয়। সংবাদপত্র কারো ব্যবসায়িক ও ব্যক্তিগত স্বার্থে ব্যবহার করা অনুচিত।

  • সংবাদ সংলাপ/এমএস/রা

Sharing is caring!