নিউজ ডেস্ক :

সবুজের বদলে অনেকেই হয় তো গোলাপি হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে দেখেছেন। আপনিও হয় তো সেই লিংক থেকে গোলাপি হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার কথা ভেবেছেন। কিন্তু যদি এখনও না করে থাকেন তবে বেঁচে গেলেন। কারণ গোলাপি হোয়াটসঅ্যাপ ডাউনলোড করে সমস্যায় পড়ার একাধিক ঘটনা সামনে এসেছে। কারণ এতে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অন্যের নিয়ন্ত্রণে চলে যেতে পারে।

সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ রাজশেখর রাজহরি এই সংক্রান্ত একটি টুইটে জানিয়েছেন, হোয়াটসঅ্যাপকে গোলাপি করতে গিয়ে কেমন বিপদে পড়তে পারেন। তিনি সোশ্যাল মিডিয়া ইউজারদের সতর্ক করে লিখেছেন, ‘গোলাপি হোয়াটসঅ্যাপ থেকে সাবধান!! হোয়াটসঅ্যাপ গ্রুপগুলোতে একটি ভাইরাস ঘুরে বেড়াচ্ছে। যেখানে একটি এপিকে ডাউলোড লিংক শেয়ার করা হচ্ছে। এমন কোনো লিঙ্কে ক্লিক করবেন না, যাতে ‘হোয়াটসঅ্যাপ পিংক’ লেখা থাকছে। ফোনের পুরো নিয়ন্ত্রণ আপনার হাত থেকে চলে যাবে।’ সেই সঙ্গে এই সতর্কবার্তা সবার কাছে ছড়িয়ে দেওয়ার আবেদনও করেন।

আসলে হোয়াটসঅ্যাপের তরফে এমন কোনও গোলাপি ভার্সান তৈরিই করা হয়নি। হোয়াটসঅ্যাপও বিষয়টি নিয়ে সতর্ক করেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। সেখানে বলা হয়েছে, যদি মেল, হোয়াটসঅ্যাপ বা অন্য কোনও মাধ্যমে এমন সন্দেহজনক কিছু পান, কখনওই তা ব্যবহার করবেন না। শুধু তাই নয় বিষয়টি নিয়ে রিপোর্ট করুন এবং যেখান থেকে এই লিঙ্ক প্রয়োজনে তাকে ব্লক করে দিন।

এই সতর্কতা দেওয়া হলেও যারা ভুল করে গোলাপি হোয়াটসঅ্যাপ ইতিমধ্যেই ডাউনলোড করে ফেলেছেন তারা ফোন বা ফোনের তথ্যা বাঁচাতে কী করতে পারেন সে সম্পর্কে কিছু জানানো হয়নি।

  • সংবাদ সংলাপ/এমএস/সকা

Sharing is caring!