মোহাম্মদ সোহেল, নোয়াখালী :
সাম্প্রদায়িক সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে শান্তি ও সম্প্রীতির লক্ষ্যে নোয়াখালীর চৌমুহনীতে পৌর নাগরিক সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) বিকালে জেলার বেগমগঞ্জ চৌমুহনী পাবলিক হল সংলগ্ন শহীদ মিনার চত্তরে চৌমুহনী পৌরসভার আয়োজনে এই পৗর নাগরিক সমাবেশ অনুষ্টিত হয়। পরে চৌমুহনী শহরের প্রধান সড়কে সম্প্রীতির স্লোগানে একটি র‌্যালী বের হয়। র‌্যালিটি কাচারী বাড়ি মসজিদ হয়ে ডেল্টা গেইটে গিয়ে শেষ হয়।

পৌর নাগরিক সমাবেশে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা খালেদ সাইফুল্যার সভাপতিত্বে বক্তব্য রাখেন নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য মামুনুর রশীদ কিরন।

এসময় বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সহ-সম্পাদক সিরাজুল ইসলাম স্বপন, হিন্দু কল্যাণ ট্রাস্ট্রের সাবেক ট্রাস্ট্রি তপন চন্দ্র মজুমদার, বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শরিফুল ইসলাম, সামছুল হক, যুগ্ম সম্পাদক আকতারুজ্জামান আনছারী প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, একটি কুচক্রী মহল সরকারকে বিব্রত করতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য চৌমুহনীতে মন্দিরে হামলা চালিয়েছে। আমরা হিন্দু-মুসলমান সবাই ঐক্যবদ্ধভাবে দুষ্কৃতিকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে কাজ করে যাবো। প্রয়োজনে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে হিন্দু-মুসলমান সম্প্রীতি কমিটি করা হবে।

সম্প্রীতি সমাবেশ ও র‌্যালীতে পৌর এলাকার হিন্দু-মুসলিমসহ সকল শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহন করেন।

  • সংবাদ সংলাপ/এমএস/রা

Sharing is caring!