মোহাম্মদ সোহেল, নোয়াখালী :

পদত্যাগের দেড় মাসের মাথায় আবারও আওয়ামী লীগে ফেরার ঘোষণা দিয়েছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

বসুরহাট পৌর মিলনায়তনে রোববার বিকেল ৪টার দিকে নিজের অনুসারিদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রিন সিগনালে আমি আবারও আওয়ামী লীগের ছায়াতলে ফিরে এলাম। অন্য যারা আমাদের সঙ্গে আসতে চায় আমরা তাদেরকে স্বাগত জানাবো।’

কাদের মির্জা বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব যেটা বলবেন সেটাই হবে। এটা উনার সংসার। তিনি যাদেরকে ঘোষণা দিবেন তারাই আওয়ামী লীগের নেতা হবেন। তবে আমরা ইস্কান্দার হায়দার বাবুল ও মো. ইউনুসের নেতৃত্বে আছি। আশা করি তিনি (ওবায়দুল কাদের) আমাদের নিরাশ করবেন না।’

তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা নিজেদের দোষের কারণে কেউ বাদ পড়লে তাতে আমরা দায়ী না। কারণ মনোনয়ন দিবেন ওবায়দুল কাদের ও জননেত্রী শেখ হাসিনা। তাদের সিদ্ধান্তই চুড়ান্ত।’

পরে উপস্থিত সবাইকে মিষ্টি খাওয়ান মেয়র কাদের মির্জা। এছাড়া কেন্দ্র থেকে পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত সবাইকে ধৈর্য ধারণের অনুরোধ করেন তিনি।

পুনর্মিলনীতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ইউনুছ, বীর মুক্তিযোদ্ধা আবু নাছের, আজিজুল হক, জামাল উদ্দিন, আজিজ, জামাল উদ্দিন, আবুল খায়ের, ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন লিটন, মোজাম্মেল হোসেন কামরুল, ইকবাল বাহার চৌধুরীসহ অনেকে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা গত ডিসেম্বরে বসুরহাট পৌরসভায় পুনরায় মেয়র নির্বাচিত হন। নির্বাচনের আগে বিভিন্ন ইস্যুতে কথা বলে আলোচনায় আসেন তিনি।

গত ৩১ মার্চ নিজের ফেসবুক পেজে কাদের মির্জা আওয়ামী লীগ থেকে পদত্যাগের ঘোষণা দেন। জনপ্রতিনিধি হিসেবে আর নির্বাচন করবেন না বলেও তিনি জানিয়েছিলেন।

  • সংবাদ সংলাপ/এমএস/দু

Sharing is caring!