মোহাম্মদ সোহেল, নোয়াখালী :
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাবেক উপাচার্য (ভারপ্রাপ্ত) ও উপ-উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন অবসরে যাওয়ায় বিদায়ী সংর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৭ অক্টোবর) সকাল ১০টায় নোবিপ্রবি উপাচার্য দপ্তরে এই সংর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুরের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

এসময় উপাচার্য বলেন, “স্বনামধন্য একজন গবেষক ও শিক্ষক আজ আমাদের মাঝ থেকে বিদায় নিচ্ছেন। গবেষণার অনেক ক্ষেত্রেই তিনি অবদান রেখেছেন। তার মেধায় এ বিশ্ববিদ্যালয় সমৃদ্ধ হয়েছে। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে এবং একজন ভালো মানুষ হিসেবে নোবিপ্রবি পরিবার আজীবন তাঁর কথা মনে রাখবে।

বিদায় বেলায় অধ্যাপক ড. আবুল হোসেনের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করেন মাননীয় উপাচার্য”।
বিদায়ী সাবেক উপ-উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আবুল হোসেন তাঁর বক্তব্যে বলেন, “এ বিশ্ববিদ্যালয়ে অনেক স্মৃতি আছে যা কখনও ভোলার নয়। বিশ্ববিদ্যালয়ে জ্ঞান অর্জন এবং পড়াশোনার কোন বিকল্প নেই, এ জন্য গবেষণার উপর গুরুত্ব আরোপ করতে হবে। কোন কিছু কারো জন্য থেমে থাকে না। সবাই মিলে সম্মিলিত ভাবে নোবিপ্রবির জন্য কাজ করার আহ্বান জানান তিনি”। পরিশেষে সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান বিদায়ী শিক্ষক অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আব্দুল বাকী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাজনুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবদুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. মো. মেহেদী হাসান রুবেল, ফিমস বিভাগের চেয়ারম্যান ড. মোঃ জাহাঙ্গীর সরকার, ফিমস বিভাগের অধ্যাপক ড. আবদুল্লাহ-আল মামুন, নোবিপ্রবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জসীম উদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সংস্থাপন শাখার ডেপুটি রেজিস্ট্রার তারেক মো: রাশেদ উদ্দিন, ডিপিডির পরিচালক (অ:দা) প্রকৌ: মো. জামাল হোসেন, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ ওয়াহেদ উল্লাহ চৌধুরী, ডেপুটি লাইব্রেরিয়ান মুহাম্মদ সেলিম মিয়া, কর্মচারীদের পক্ষে মহিউদ্দিন মাসুদ প্রমুখ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিনবৃন্দ, ইনস্টিটিউটসমূহের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলসমূহের প্রভোস্টবৃন্দ, দপ্তরসমূহের পরিচালক, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেয়। পরে কেন্দ্রিয় শহিদ মিনারে সাবেক উপ-উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড.মো: আবুল হোসেনকে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়।

অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন গত ৩০ সেপ্টেম্বর ২০২১ নোবিপ্রবি থেকে অবসর গ্রহণ করেন।

  • সংবাদ সংলাপ/এমএস/বি

Sharing is caring!