ক্রীড়া সংলাপ :

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিন আজ বৃহস্পতিবার হারাবে স্পোর্টস ক্লাব মাঠে ব্যাট হাতে লড়াই করছে টাইগাররা। তবে সে লড়াইটা অনেকটা শক্তিশালী, যা বাংলাদেশকে দাঁড় করাচ্ছে শক্ত ভিতের ওপর।

বুধবার ২৯৪ রান নিয়ে প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ। আর প্রথম দিন ৫৮ রান নিয়ে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। আজও দ্বিতীয় দিন একাই লড়াই করছেন অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ। টাইগার পেসার তাসকিন আহমেদ তাকে ভালোই সঙ্গ দিচ্ছেন। ইতোমধ্যে এই জুটি করেছেন হাফ সেঞ্চুরি।

মাহমুদউল্লাহ আজ কোথায় থামবেন, তার ওপরই নির্ভর করছে বাংলাদেশের স্কোর কত বড় হবে। এদিকে তাসকিনকে নিয়ে দ্বিতীয় দিনের শুরুটা ভালোই করেছে মাহমুদুল্লাহ। তারা দুজনই দেখে শুনে বেশ ঠান্ডা মাথায় খেলছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯১ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৩৩৯ রান। উইকেটে অপরাজিত আছেন মাহমুদউল্লাহ ৭২ ও তাসকিন ৩২ রান।

এছাড়া ১৬ মাস পর টেস্ট দলে ফিরেই মাহমুদউল্লাহ দারুণ এক ইনিংস খেলেছেন। দলের বিপর্যয়ের মুহূর্তে লিটনের সঙ্গে গুরুত্বপূর্ণ ১৩৮ রানের জুটি গড়েছেন। লিটন আউট হলেও ৫৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। তবে যাই হোক আজ দুই পেসার তাসকিন ও এবাদতকে নিয়ে লড়াইটা তার একারই করতে হবে।

  • সংবাদ সংলাপ/এমএস/বি

Sharing is caring!