• শুক্রবার, ২১ জুন ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

রাজধানীতে মশা মারাত্মক হারে বেড়েছেঃ বাড়ছে ডেঙ্গু ও চিকুনগুনিয়ার ঝুঁকি

Avatar
সেন্ট্রাল ডেস্ক
আপডেটঃ : শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার একজন কাউন্সিলর মশার ওষুধের কার্যকারিতা নিয়ে অভিযোগ করেছেন ও মেয়রের কাছে লিখিত আবেদনও করেছেন । তিনি দাবি করেছেন, এখন মশার ওষুধে কাজ হচ্ছে না তার ওয়ার্ডের মানুষ আগে মশারি ছাড়াই রাত কাটাতো। ।

ঢাকার দুই সিটি করপোরেশনের শীর্ষ কর্মকর্তারাও ওষুধের অকার্যকারিতার বিষয়টি স্বীকার না করে বলেছেন, নগরীতে মশা বেড়েছে। শীত মৌসুমে কিউলেক্স মশা বাড়ে। মশা নিয়ন্ত্রণে কাজও করছেন তারা।

রাজধানীতে মশা মারাত্মক হারে বেড়েছে বলে অভিযোগ নগরবাসীর। বস্তি থেকে শুরু করে অভিজাত এলাকাগুলোতেও বেড়েছে মশা। সন্ধ্যা নামতে না নামতেই শুরু হয় উৎপাত। শিক্ষার্থীদের পড়াশোনায় ব্যাঘাত ঘটছে। বাড়ছে ডেঙ্গু ও চিকুনগুনিয়ার রোগের ঝুঁকিও।

এর আগের কয়েক মাস মশার উপদ্রব কিছুটা কম থাকায় ঢাকার দুই মেয়র দাবি করেছিলেন, এবছর মশা ও ডেঙ্গু নিয়ন্ত্রণে। তখন তাদের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন নগরবাসী। কিন্তু সম্প্রতি মশা বেড়ে যাওয়ায় সিটি করপোরেশনের কার্যক্রমের ওপর সন্দেহ বাড়ছে নাগরিকদের। তাদের দাবি যে ওষুধ ছিটানো হচ্ছে তা কোনও কাজ করে না।

নগর বিশেষজ্ঞরা বলছেন, ডিসেম্বর থেকে মার্চ কিউলেক্স মশার প্রজনন মৌসুম। প্রতি বছরের এ সময় প্রায় একই চিত্র দেখা যায়। মশার প্রজননস্থলগুলো পরিষ্কার করে এ উপদ্রব কমিয়ে আনা সম্ভব।

এ টি/ ২৩ জানুয়ারি ২০২১


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২১ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০০ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:১৮ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৮ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৬ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!