• রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:০২ অপরাহ্ন

বিগ ব্যাশে সিডনি সিক্সার্সের তৃতীয় শিরোপা জয়

Avatar
সেন্ট্রাল ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৭ ফেব্রুয়ারি, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

এবারের বিগ ব্যাশ লিগে চ্যাম্পিয়ন হলো সিডনি সিক্সার্স। ফাইনালে জেমস ভিন্সের ব্যাটে ভর করে পার্থ স্করচার্সকে ২৭ রানে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা জিতে নিয়েছে ময়জেজ হেনরিকসের দল।

গতকাল শনিবার (৬ ফেব্রুয়ারী) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পার্থ স্করচার্সের অধিনায়ক অ্যাশটন টার্নার। আগে ব্যাট করে ছয় উইকেটে ১৮৮ রান বোর্ডে জমা করে সিক্সার্স। জবাবে নির্ধারিত ওভারে নয় উইকেটে ১৬১ রানের বেশি করতে পারেনি স্করচার্স।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে ব্যাট করতে নেমে ঝড় তোলেন সিক্সার্সের ইংলিশ ওপেনার জেমস ভিনস। মূলত তিনি একাই চালিয়ে যান তাণ্ডব। ৬০ বলে ৯৫ রান করে আউট হন তিনি। ১৬তম ওভারের প্রথম বলে ফাওয়াদ আহমেদের ডেলিভারিতে আউট হওয়ার আগে ১০টি চার ও ৩টি ছক্কা হাঁকান তিনি।

ভিন্স আউট হওয়ার সময় সিক্সার্সের স্কোর ছিল চার উইকেটে ১৪০। সেখান থেকে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান ড্যান ক্রিশ্চিয়ান ও কার্লোস ব্র্যাথওয়েইট। দুই জনের ব্যাট থেকে আসে যথাক্রমে ২০ ও ১০ রানের দু’টি ক্যামিও ইনিংস। নির্ধারিত ওভারে ছয় উইকেটে ১৮৮ রান সংগ্রহ করে সিক্সার্স। স্করচার্সের পক্ষে জাই রিচার্ডসন ও অ্যান্ড্রু টাই দুটি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে পার্থের ব্যাটসম্যানরা বড় কোনো স্কোর খেলতে পারেননি। সর্বোচ্চ ৪৫ রানের ইনিংস খেলেন লিয়াম লিভিংস্টোন। ৩০ রান করেন ক্যামেরন বেনক্রফট। ২২ রান করেন জস ইংলিশ। ২৬ রান করেন অ্যারোন হার্ডি। শেষ পর্যন্ত ৯ উইকেটে তারা থেমে যায় ১৬১ রানে। সিডনির হয়ে বেন ডুয়ারসিউস নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন জ্যাকসন বার্ড, সিন অ্যাবট এবং ড্যানিয়েল ক্রিশ্চিয়ান। ম্যাচ সেরার পুরস্কার জেতেন জেমস ভিন্স।

এ টি / এনবি নিউজ


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    রবিবার, ১৬ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৪ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৯ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৭ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৫ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!