• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

চলে গেলেন ঢাবি অধ্যাপক ড. জিয়া রহমান

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ২৩ মার্চ, ২০২৪ সংবাদটির পাঠক ৪ জন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও অপরাধবিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান অধ্যাপক জিয়া রহমান (৬০) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (২২ মার্চ) ভোর চারটার দিকে হৃদরোগে আক্রান্ত হলে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক হাসান এ শাফী বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

অধ্যাপক শাফী বলেন, জিয়া রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শহীদ মুনীর চৌধুরী ভবনে থাকতেন। শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটায় তিনি আমাকে ফোন করে বলেন, আমার খুব খারাপ লাগছে। তিনি আমাকে তার বাসায় যেতে বলেন।

আমি দ্রুত তার বাসায় যাই। তিনি নিজেই লিফটে করে নিচে নামেন। কিন্তু লিফটের দরজা খোলার পর তিনি আমার গায়ের ওপর পড়ে যান। সেখানেই মেঝেতে শুইয়ে দিই তাকে। পরে দারোয়ানের সহায়তায় তাকে গাড়িতে তুলি। গাড়িতে থাকা অবস্থায় তার শ্বাসপ্রশ্বাস ছিল।

অধ্যাপক শাফী আরো বলেন, জিয়া রহমানের মূলত হার্ট অ্যাটাক হয়েছিল। দ্রুত ল্যাবএইড হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেননি।

জিয়া রহমানের মৃত্যুর খবর পেয়ে ল্যাবএইড হাসপাতালে ছুটে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এস এম মাকসুদ কামাল। আজ শনিবার (২৩ মার্চ) বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জিয়া রহমানের জানাজা অনুষ্ঠিত হবে বলে হাসপাতালে সাংবাদিকদের জানান উপাচার্য।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রায় তিন দশকের চাকরিজীবনে শিক্ষক সমিতি ও বিভিন্ন প্রশাসনিক পদে দায়িত্ব পালন করেছেন জিয়া রহমান। আওয়ামীপন্থী শিক্ষকনেতা হিসেবে তিনি পরিচিত ছিলেন। ২০২২ সালের জানুয়ারিতে তিনি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন নির্বাচিত হন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বুধবার, ৮ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৭ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩১ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৩ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!