• শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

বুয়েট উপাচার্যকে প্রাক্তন শিক্ষার্থীদের চিঠি

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪ সংবাদটির পাঠক ৪ জন

বুয়েটের চলমান পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে প্রাক্তন ছাত্র সংসদ বুয়েট অ্যালামনাই অব নর্থ আমেরিকা (বুয়েটানা)। বাংলাদেশের অন্যতম প্রধান শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে বুয়েটে শিক্ষা সহায়ক পরিবেশ ফিরিয়ে আনাই প্রধান উদ্দেশ্য হওয়া উচিত বলে মনে করেন সংগঠনটির সদস্যরা।

বুয়েট ক্যাম্পাসে শান্তিপূর্ণ পরিস্থিতি পুনরুদ্ধারের আহ্বান জানিয়ে ভাইস চ্যান্সেলরের কাছে একটি আবেদনপত্র পাঠিয়েছেন বুয়েটানা। বুয়েটানার প্রেসিডেন্ট ড. আহসান চৌধুরী ও চেয়ারম্যন মুজিব রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বুয়েটের প্রাক্তন ছাত্র হিসেবে সাম্প্রতিক সৃষ্ট পরিস্থিতি নিয়ে তারা গভীরভাবে উদ্বিগ্ন।

বুয়েটানা সদস্যরা চিঠিতে আরো বলেন, দুর্ভাগ্যক্রমে এই দ্রুত ক্রমবর্ধমান পরিস্থিতি শিক্ষার্থী, শিক্ষক ও প্রশাসনের জন্য ক্ষতিকর হয়ে উঠছে।

চিঠিতে বর্তমান পরিস্থিতির নিন্দা জানানো হয়। শিক্ষার পরিবেশ পুনরুদ্ধার করার জন্য ভাইস চ্যান্সেলরকে যথাযথ সিদ্ধান্ত গ্রহণ করার অনুরোধও জানানো হয়।

বুয়েটে চলমান পরিস্থিতির উন্নয়নে চিঠিতে ৪টি পরামর্শ উল্লেখ করে বুয়েটানা। প্রথমত, বুয়েটে প্রকৌশলবিদ্যা এবং সহমর্মিতা উভয়ের বিকাশ নিশ্চিত করার মাধ্যমে শিক্ষার জন্য উপযুক্ত প্রাতিষ্ঠানিক পরিবেশ ফিরিয়ে আনা। দ্বিতীয়ত, অতীতে বুয়েট অঙ্গনে রাজনীতি নিষিদ্ধ করার যে সিদ্ধান্ত কর্তৃপক্ষ নিয়েছিল, তার প্রতি শ্রদ্ধা রাখা। তৃতীয়ত, অচীরেই হাইকোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা। চতুর্থত, বুয়েট অঙ্গনে পারস্পরিক সম্মান, নৈতিক এবং সুশীল পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্রদের সাথে আলোচনায় বসা।

ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে দ্রুত পদক্ষেপ নিলে বুয়েটকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা যাবে এবং প্রতিষ্ঠানটির সুনাম রক্ষা হবে বলে আশাবাদ ব্যক্ত করে বুয়েটানা।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১২ জুলাই, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৩ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০৪ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৯ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৫ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!