• বুধবার, ২৯ মে ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

নোয়াখালীর সেই বিদ্যালয়ের আরও ৪ শিক্ষার্থী গরমে অসুস্থ

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ সংবাদটির পাঠক ২ জন

প্রচন্ড গরমে নোয়াখালীর হাতিয়ার জনকল্যাণ শিক্ষা ট্রাস্ট হাইস্কুলের আরও ৪ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে।

সোমবার সকাল ১১টার দিকে বিদ্যালয়ের পাঠদান চলাকালে অষ্টম ও ষষ্ঠশ্রেণির কক্ষে এ ঘটনা ঘটে। বিদ্যালয় কর্তৃপক্ষ তাৎক্ষনিক স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে কর্তব্যরত উপসহকারী কমিউনিটি চিকিৎসা কর্মকর্তা (স্যাকমো) ডেকে এনে চিকিৎসার ব্যবস্থা করেন। উদ্ভুত পরিস্থিতিতে মঙ্গলবার সকাল ৯ থেকে বিদ্যালয়টিতে পাঠদান কার্যক্রম শুরু সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এরআগে রোববার একই বিদ্যালয়ের ১৭ জন শিক্ষার্থী এবং একজন শিক্ষক প্রচন্ড গরমে অসুস্থ হয়ে পড়ে। পরে কমিউনিটি চিকিৎসা কর্মকর্তা বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থী ও শিক্ষকদের প্রাথমিক চিকিৎসাসেবা দেন। জেলা আবহাওয়া পর্যবেক্ষন কেন্দ্রের পর্যবেক্ষক মো. রফিকুল ইসলাম বলেন, আজ সোমবার নোয়াখালীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। যা অনুভূত হয়েছে ৪৮ ডিগ্রি সেলসিয়াস।

বিদ্যালয়ের সহকারী জ্যেষ্ঠ শিক্ষিকা ফাতেমা ইসরাত বলেন, আজ সোমবার সকাল ১১টার দিকে পাঠদান চলাকালে হঠাৎ গরমে অষ্টম শ্রেণির একজন এবং ষষ্ঠশ্রেণির তিনজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। প্রথমে তাঁরা পানি ও শরবত পান করিয়ে এবং হাতপাখার বাতাসে শিক্ষার্থীদের সুস্থ করার চেষ্টা করেন। অবস্থার অবনতি দেখে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসককে খবর দেওয়া হয়। পরে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে কর্তব্যরত উপসহকারী কমিউনিটি চিকিৎসা কর্মকর্তা (স্যাকমো) রইছ উদদীন আহমেদ এসে অসুস্থ শিক্ষার্থীদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেন।

উপসহকারী কমিউনিটি চিকিৎসা কর্মকর্তা (স্যাকমো) রইছ উদদীন আহমেদ বলেন, আগেরদিনের মতো আজ সোমবারও হাতিয়া জনকল্যাণ শিক্ষা ট্রাষ্ট হাইস্কুলের শিক্ষার্থীরা গরমে অসুস্থ হয়ে পড়ে। তিনি বলেন, অসুস্থ শিক্ষার্থীরা প্রচন্ড গরমে শরীর ঘামানোর কারো মাথা ব্যথা, কারো পেট ব্যথা এবং কারো শ্বাসকষ্ট দেখা দেয়।

রইছ উদদীন আহমেদ বলেন, আজ অসুস্থ ৪জন শিক্ষার্থীর মধ্যে তিনজনকে বিদ্যালয়ের শ্রেণিক্ষের সামনের বারান্দায় এবং একজনকে তাঁর স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে চিকিৎসা দিয়েছেন। পরে কিছুটা সুস্থ হয়ে উঠলে সবাইকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। চিকিৎসা কর্মকর্তা জানান, বিদ্যালয়ের টিনসেড ঘর হওয়ার কারণে সকালের দিকের রোদের তাপেই শিক্ষার্থীরা হাঁসফাঁস করতে থাকে।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৬ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪০ অপরাহ্ণ
    এশা রাত ৮:০৬ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!