• বুধবার, ২৯ মে ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

‘দিদি নাম্বার ১’ থেকে শাড়ির ব্যবসা, কত কোটির সম্পত্তি হলফনামায় দিলেন রচনা

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ সংবাদটির পাঠক ২ জন

‘দিদি নাম্বার ১’-এর ফ্লোর থেকে সোজা রাজনীতিতে টালিউড অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। হুগলি লোকসভা কেন্দ্রে তৃণমূলের তারকা প্রার্থী তিনি। সোমবার জমা দিলেন হলফনামা। আর তাতেই জানিয়েছেন নিজের আয়। দিয়েছেন সম্পত্তির খতিয়ান।

ক্যারিয়ারের শুরু পশ্চিমবঙ্গে হলেও রচনা অনেকটা সময় বাইরে কাটিয়েছেন। ‘সূর্যবংশম’ সিনেমায় অমিতাভ বচ্চনের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন। তামিল, তেলুগু, কন্নড়ের পাশাপাশি চুটিয়ে ওড়িয়া সিনেমায় কাজ করেছেন। তারপর শুরু হয় ‘দিদি নাম্বার ১’-এর সফর। এর পাশাপাশি শাড়ির ব্যবসাও করেন তিনি।

ভারতীয় গণমাধ্যম সংবাদপ্রতিদিনের প্রকাশিত সংবাদে রচনা বন্দ্যোপাধ্যায়ের দেয়া তথ্য বলছে, তার ২০২২-২৩ অর্থবর্ষে আয় করেছেন ৩ কোটি ১১ লাখ ২২ হাজার ৮০ টাকা। যেখানে ২০২১-২২ অর্থবর্ষে তার আয় ছিল ২ কোটি ৪১ লাখ ৩১ হাজার ৩৮০ টাকা, ২০২০-২১ অর্থবর্ষে অভিনেত্রীর আয় ১ কোটি ৪৪ লাখ ২০ হাজার ২১০, ২০১৯-২০ অর্থবর্ষে তিনি আয় করেছেন ২ কোটি ৩১ লাখ ০৪ হাজার ৬৫০ এবং ২০১৮-১৯ অর্থবর্ষে রচনার আয় ২ কোটি ৩৩ লাখ ৭৪ হাজার ১৪০ টাকা।

ওড়িয়া সিনেমার সুপারস্টার সিদ্ধান্ত মহাপাত্রকে (যিনি এই লোকসভা ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছেন) মন দিয়েছিলেন রচনা। ২০০৪ সালে বিয়ে নাকি হয়েছিল দুজনের। কিন্তু তা বেশিদিন স্থায়ী হয়নি। এরপর প্রবাল বসুকে বিয়ে করেন। দুজনে আলাদা থাকলেও ছেলে রৌণকের কারণেই বিচ্ছেদের পথে হাঁটেননি। রচনার স্বামীর আয় ২০২২-২৩ অর্থবর্ষে ২ লাখ ৩৯ হাজার ২৪০ টাকা, ২০২১-২২ অর্থবর্ষে ৬৩ হাজার ৮১০ টাকা, ২০২০-২১ অর্থবর্ষে ৪ লাখ ২০ হাজার ৫১০ টাকা এবং ২০১৯-২০ অর্থবর্ষে ৪ লাখ ৯২ হাজার ৪০০ টাকা।

হলফনামায় তিনি জানিয়েছেন ২৯ এপ্রিলের নিরিখে তার হাতে রয়েছে দেড় লাখ টাকা এবং তার স্বামীর হাতে ক্যাশ রয়েছে ৫০ হাজার। হলফনামা মোতাবেক রচনার সোনা এবং রুপা রয়েছে ৯৫৫ গ্রাম, যার মূল্য ৪৭ লাখ ৯২ হাজার ০৪৪ (প্রায়)।

অন্যদিকে, তার স্বামীর কাছে সোনা এবং রূপা রয়েছে প্রায় ৪ লাখ ৪১ হাজার ৫৫০ টাকার। অভিনেত্রীর অস্থাবর সম্পদের মূল্য ১৮ কোটি ১৬ লাখ ৭১ হাজার ৭৭৩.৭১ টাকা এবং তার স্বামীর অস্থাবর সম্পদের মূল্য ৬৭ লাখ ২২ হাজার ৫২২.৫৬ টাকা।

হলফনামা মোতাবেক রচনা বন্দ্যোপাধ্যায়ের স্থাবর সম্পদ রয়েছে ১৪ কোটি ৭০ লাখ ৫৪ হাজার ৩৫১ টাকার এবং তার স্বামীর স্থাবর সম্পদ রয়েছে ১ কোটি ৯ লাখ ১৫ হাজার ৬৫০ টাকার। রচনা বন্দ্যোপাধ্যায় ১৯৯২ সালে উচ্চমাধ্যমিক পাশ করেন ন্যাশনাল গার্লস হাই স্কুল কলকাতা থেকে। হলফনামা অনুযায়ী ২০১৯ সালে অভিনেত্রী একটি গাড়ি কেনেন যার বাজার মূল্য ৮ লাখ ৬৩ হাজার টাকা এবং ২০২২ সালে তিনি একটি গাড়ি কেনেন যার মূল্য ১১ লাখ ১৯ হাজার ৯০০ টাকা।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৬ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৬ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৬ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪০ অপরাহ্ণ
    এশা রাত ৮:০৬ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!