• বুধবার, ২২ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

ধর্মশালায় তৈরি করা হয়েছে হাইব্রিড পিচ

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪ সংবাদটির পাঠক ৫ জন

ভারতের ক্রিকেট মাঠে প্রথমবারের মতো বসানো হচ্ছে হাইব্রিড পিচ । বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে এমন এক উদ্যোগ নিচ্ছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই। দেশটির হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়াম বা ধর্মশালায় বসবে এই পিচ। আর তাতে হবে আইপিএলের দুটি ম্যাচ। পাঞ্জাবের বিপক্ষে এই দুই ম্যাচে খেলতে দেখা যাবে চেন্নাই এবং বেঙ্গালুরুকে।

ধর্মশালায় খেলা হলেও সেখানে তৈরি হয়নি পিচ। নিয়ে আসা হয়েছে বিদেশ থেকে। সেই পিচেই খেলতে নামবেন বিরাট কোহলি, মহেন্দ্র সিংহ ধোনিরা। আইপিএলে প্রথম বার এই ঘটনা ঘটতে যাচ্ছে মে মাসের শুরুতে। তবে যতদিনে এই পিচ বসবে, তার আগেই মুস্তাফিজুর রহমান দেশে ফিরবেন। হাইব্রিড পিচে খেলার অভিজ্ঞতা তাই হচ্ছে না ফিজের জন্য।

ধর্মশালার জন্য এই নতুন পিচ তৈরি করা হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের অধীনে থাকা এটিই প্রথম মাঠ যেখানে এই হাইব্রিড পিচ বসানো হয়েছে। সংবাদ সংস্থা পিটিআইকে হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থার এক কর্মকর্তা বলেন, “হাইব্রিড পিচ পুরো তৈরি। সেখানেই আইপিএলের দু’টি ম্যাচ হবে।”

ভারতীয় গণমাধ্যমের সূত্রে জানা যায়, নেদারল্যান্ডসের ‘সিস-গ্রাস’ নামের একটি সংস্থা এই পিচ তৈরি করেছে। হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা জানিয়েছে, এই পিচে খেলতে স্বস্তিই পাবেন ক্রিকেটারেরা। কারণ, সেখানে ব্যাটারদের পাশাপাশি বোলাররাও সুবিধা পাবেন। ক্রিকেটারদের দক্ষতা বোঝা যাবে।

আগামী দিনে আরও অনেক মাঠে এই পিচ বসানো হবে বলে দাবি করেছে হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা। ইতিমধ্যেই আহমেদাবাদ ও মুম্বাই যোগাযোগ করেছে পিচ প্রস্তুতকারক সংস্থার সঙ্গে। তারাও এই প্রযুক্তি ব্যবহার করতে চাইছে।

ধর্মশালায় দু’টি হোম ম্যাচ খেলবে পঞ্জাব কিংস। আগামী ৫ মে চেন্নাই সুপার কিংস ও ৯ মে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলবে তারা। সেই দু’টি ম্যাচই হবে এই নতুন হাইব্রিড পিচে। তবে ৫ মে চেন্নাইয়ের সেই ম্যাচ মিস করবেন ফিজ। বাংলাদেশি এই পেসারের এনওসি মেয়াদ আছে ১ মে পর্যন্ত। ২ মে দেশে ফিরবেন ফিজ।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    মঙ্গলবার, ২১ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৭ অপরাহ্ণ
    এশা রাত ৮:০২ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!