• সোমবার, ২০ মে ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

রাজধানীতে হিযবুত তাহরিরের শীর্ষ নেতা গ্রেফতার

Avatar
সেন্ট্রাল ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২৫ জুন, ২০২৩ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : রাজধানীর কাফরুল থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরিরের এক শীর্ষ নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব। তার নাম মো. শাকির খান (৪২)। তিনি নিষিদ্ধঘোষিত সংগঠনটির দাওয়াতি ও অর্থ বিভাগের সক্রিয় সদস্য।

গতকাল শনিবার (২৪ জুন) বিকেলে কাফরুল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার শাকির খান দীর্ঘ ৯ বছর পলাতক ছিলেন। তার বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে। এর মধ্যে একটি মামলায় তিনি পরোয়ানাভুক্ত আসামি। তাকে মোহাম্মদপুর থানায় সোপর্দ করা হয়েছে।

র‌্যাব-২-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি শিহাব করিম বলেন, শাকির খান দীর্ঘদিন আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে চলছিলেন। তিনি জঙ্গি সংগঠনের কার্যক্রম অব্যাহত রেখেছিলেন। তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় দুটি মামলা রয়েছে। রাজধানীর আদাবর থানার মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

তিনি বলেন, শাকির ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধঘোষিত বই বিতরণ ও তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিলেন। তিনি হিযবুত তাহরির বাংলাদেশ শাখার আমিরের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন। অফলাইন ও অনলাইনের মাধ্যমে হিযবুত তাহরির গ্রুপ লিডারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকারবিরোধী লিফলেট বিতরণ করতেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ২০ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫০ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৪ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৬ অপরাহ্ণ
    এশা রাত ৮:০০ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!