• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু আপনি দেখে যান আজ বাংলার মানুষ পেটভরে ভাত খায়

Avatar
সেন্ট্রাল ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

এনবি নিউজ : গতকাল বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে কৃষকলীগ আয়োজিত কৃষক হত্যা দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে চেয়েছিলেন আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সেইদিকে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দাঁড়িয়ে তাই আমি বলবো, বঙ্গবন্ধু আপনি দেখে যান আজ বাংলার মানুষ পেটভরে ভাত খায়, বাংলাদেশে বিশ্ববাসীর কাছে প্রসংশা পায়।

মতিয়া চৌধুরী মন্তব্য করে বলেছেন, বিএনপি আরাম আয়েশ আর লুটপাটের রাজনীতি করে। বিএনপি যখন ক্ষমতায় ছিলো তখন তারা কৃষকের আকুতি কানে নেয়নি। কৃষক সারের নেয্য মূল্যে দাবি করায় তাদেরকে গুলি করে হত্যা করেছিলো বিএনপি নেতারা। শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে সেই দেশকে কোথায় পৌঁছে দিয়েছেন। বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, এই দেশের যত কলঙ্কজনক ঘটনা আছে তার সবই ঘটিয়েছে বিএনপি। যে কারণে শেখ হাসিনারডাইনামিকনেতৃত্বের কাছে বিএনপির রাজনীতি হারিয়ে যাবে এটাই স্বাভাবিক। জনগণ তাদের ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে। 

মির্জা ফখরুলের উদ্দেশ্যে হানিফ বলেন, দেশের উন্নয়ন তাদের চোখে পড়ে না। এদেশের উন্নয়ন হলে তাদের গাত্রদাহ হয়। আপনারা দেশকে কোন জায়গায় রেখে গেছিলেন আর এখন কোথায় আছে তা চোখ, কান খুলে দেখুন। 

অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার তার বক্তব্য বলেন, শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশে উন্নয়ন হচ্ছে, বড় বড় মেগা প্রকল্প গুলো বাস্তবায়ন হচ্ছে। তিনি বলেন, শেখ হাসিনা বলেছেন বাংলাদেশের এক ইঞ্চি জমি খালি রাখা যাবে না। কৃষক তার পরিশ্রমের ফসল যেন ন্যায্য মূল্যে বিক্রি করতে পারে সেই ব্যবস্থা করে দিয়েছেন শেখ হাসিনা। শেখ হাসিনাসহ বঙ্গবন্ধুর পরিবারের লোকজন যতদিন বেঁচে আছেন কোনো অপশক্তি এদেশে মাথা তুলে দাঁড়াতে পারবে না। 
বঙ্গবন্ধু শেখ হাসিনার আর্দশ ধারণ করে বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সবাইকে আরো তৎপর হয়ে কাজ করার আহ্বান জানান।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহামুদ স্বপন বলেন, বিএনপির আমলে কৃষকের কোনো দাবি পূরণ করতে পারেনি কিন্তু তারা কৃষককে পাখির মতো গুলো করে  হত্যা করেছে। পৃথিবীর কোনো দেশে এমন ইতিহাস নাই কৃষক সারের ন্যায্যমূল্য দাবি করায় গুলি করে হত্যা করেছে। এজন্য এই সন্ত্রাসাী দলকে আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে দেশের জনগণ। কৃষকের মুখে হাসি ফুটিয়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার আমলে বাংলাদেশের কৃষকরা যত সুবিধা পাচ্ছে আর কোনো সরকারের আমলে এতো সুবিধা পায়নি। এটা বিশ্বে একটি নতুন দিগন্ত। কৃষক লীগের সভাপতি সমীর চন্দের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।

এ টি


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২১ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০০ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:১৮ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৮ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৬ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!