• সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

 আটটি সিনেমা ফ্লপ হয়েছিল মাধুরীর!

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪ সংবাদটির পাঠক ০ জন

তিনি কেরিয়ার শুরু করেছিলেন ফ্লপ দিয়ে। তার পর পর আটটি সিনেমা লাভের মুখ দেখেনি। কিন্তু হাল ছাড়েননি তিনি। বলিউডে তিনিই প্রথম ২০০ কোটি টাকার সিনেমা উপহার দিয়েছিলেন বক্স অফিসে। তিনি বলিউডের মাধুরী দীক্ষিত।

নব্বইয়ের দশকে সর্বোচ্চ উপার্জনকারী অভিনেত্রীদের তালিকায় শীর্ষে আছে তার নাম। কেরিয়ারের শুরু খুব একটা সুখকর না হলেও পরে একের পর এক হিট ছবিতে অভিনয় করেছেন তিনি। গুঞ্জন আছে নব্বইয় দশকে শাহরুখ সালমানদের চেয়েও বেশি পারিশ্রমিক পেতেন মাধুরী।

১৯৮৪ সালে ‘অবোধ’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন মাধুরী। এই সিনেমায় বাঙালি অভিনেতা তাপস পালের বিপরীতে অভিনয় করেন তিনি। কিন্তু বক্স অফিসে এই ছবি ব্যর্থ হয়। তবুও অভিনয় চালিয়ে গিয়েছেন তিনি। কেরিয়ার শুরুর ৪ বছরের মাথায় বলিউডে নিজের পরিচিতি তৈরি করতে সফল হন মাধুরী।

১৯৮৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘দয়াবান’ ছবিতে অভিনয়ের সুযোগ পান তিনি। এই ছবিতে বিনোদ খান্না, ফিরোজ় খান এবং অমরেশ পুরীর মতো অভিনেতাদের সঙ্গে অভিনয় করেছেন তিনি। ছবিটি বক্স অফিসে ভাল ব্যবসা করে। অভিনেত্রী হিসাবেও সুনাম ছড়িয়ে পড়ে মাধুরীর।

এরপর ১৯৮৮ সালে মাধুরীর কেরিয়ার অন্য দিকে মোড় নেয়। সেই বছর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘তেজাব’ ছবিটি। এই ছবিতে অনিল কাপুরের সঙ্গে অভিনয় করেন মাধুরী। ছবিটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করে। অনিল এবং মাধুরীর জুটিও পছন্দ হয় দর্শকের।

নব্বইয়ের দশকে ‘দিল’, ‘হম আপকে হ্যাঁয় কন’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘সাজন’, ‘থানেদার’, ‘খলনায়ক’, ‘রাজার মতো বহু হিট ছবিতে অভিনয় করেন মাধুরী। একের পর এক হিট ছবিতে অভিনয় করার পর পারিশ্রমিক বৃদ্ধি পায় মাধুরীর। বলিউডি সূত্রে খবর, সেই সময় প্রতি ছবিতে অভিনয়ের জন্য ৫০ লক্ষ টাকা পারিশ্রমিক আদায় করতেন মাধুরী।

অভিনয় থেকে কয়েক বছরের বিরতির পর আবারো ফিরে আসেন মাধুরী। ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য ফেম গেম’ নামের ওয়েব বলিউডই শেষ অভিনয় করতে দেখা গেছে তাকে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ২০ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫০ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৪ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৬ অপরাহ্ণ
    এশা রাত ৮:০০ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!