• সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

ডেঙ্গুসহ মশাবাহিত রোগ প্রতিরোধে নানা উদ্যোগ নিয়েছে সরকার: স্থানীয় সরকারমন্ত্রী

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪ সংবাদটির পাঠক ০ জন

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ প্রতিরোধ বিভিন্ন উদ্যোগ নিয়েছে সরকার।

বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ডেঙ্গুসহ মশবাহিত অন্যান্য রোগ প্রতিরোধ বিষয়ক জাতীয় কমিটির ২০২৪ সালের প্রথম সভার শুরুতে তিনি এ কথা বলেন।

এলজিআরডিমন্ত্রী বলেন, ডেঙ্গুসহ মশাবাহিত অন্যান্য রোগ প্রতিরোধে ঢাকায় তিন হাজার মানুষ কীটনাশক ছিটাচ্ছেন। ঢাকার বাইরেও সেই ব্যবস্থা আমরা করতে পারি। ভলেন্টিয়ার দিয়ে এটি করার ব্যবস্থা করছি। এজন্য ইউনিয়ন পরিষদকেও সচেতন করতে হবে। পাশাপাশি জনগণকে জনসচেতন হতে হবে।

মো. তাজুল ইসলাম বলেন, পরিবেশবান্ধব কীটনাশক আমরা ব্যবহার করি। ২০১৯ সাল থেকে এর আমদানি শুরু করেছি। এরই মধ্যে আরো কিছু কিছু কীটনাশক আবিস্কার হয়েছে, যেটা আরো বেশি কার্যকরী এবং পরিবেশের জন্য কম ঝুঁকিপূর্ণ। সেগুলো এরই মধ্যে আমরা বাণিজ্যিকভাবে আমাদানির জন্য বিভিন্নজনকে উৎসাহিত করছি। আমাদের সিটি কর্পোরেশনগুলো সীমিত আকারে এটি ব্যবহার করছে।

এক বছরের কর্মপরিকল্পনার কথা উল্লেখ করে মো. তাজুল ইসলাম বলেন, আমাদের প্রতিবছরই কর্মসূচি আছে। এ বছরের জন্য আমাদের নতুন কোনো থ্রেট আছে কি-না, সেটি আমরা সবাই মিলে চিহ্নিত করতে বসেছি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    রবিবার, ১৯ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫০ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৪ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৬ অপরাহ্ণ
    এশা রাত ৮:০০ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!