• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

বিশ্বে উন্নয়নের রোল মডেলের দেশে দরিদ্রদের শীত বস্ত্র বিতরণ করতে হয় কেন?

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪ সংবাদটির পাঠক ০ জন

দ্বাদশ জাতীয় সংসদ এবং সরকার ‘জনগণের ভোটে নির্বাচিত হয়নি’ বলে দাবি করেছেন আবদুল মঈন খান। তিনি বলেছেন, আমরা স্পষ্টভাষায় একথা বলে দিতে চাই, আপনাদের যে সরকার, আপনারা যে সংসদ গঠন করেছেন সেটা জনগণের সংসদ নয়, সেটা জনগণের সরকার নয়।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন।

এ সময় প্রেসক্লাবের সামনে দিয়ে যাওয়া একটি কালো পতাকা মিছিলের দিকে আঙ্গুল তুলে সবাইকে দেখিয়ে বলেন, আপনারা দেখছেন এখন রাজপথে একটি দলের (লিবারেল ডেমোক্রেটিক পার্টি) কালো পতাকা মিছিল যাচ্ছে.. এই সরকারকে রাজপথে বাংলাদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। আমি এই প্রতিবাদী মানুষদের অভিনন্দন জানাই।

মঈন খান বলেন, আমরা জনগণের রাজনীতিতে বিশ্বাসী এবং আমরা জনগণের জন্য রাজনীতি করে যাবো। বাংলাদেশের ১৮ কোটি মানুষের জন্য যতক্ষণ না আমরা গণতন্ত্র ফিরিয়ে আনবো ততক্ষণ ঠিক আমরা এভাবে রাজপথে জনগণের পাশে দাঁড়িয়ে থাকব।

এই সরকারকে আমি বলে দিতে চাই, গায়ের জোরে, বন্দুক দিয়ে, বুলেট দিয়ে, রাইফেল দিয়ে আপনারা হয়ত চেষ্টা করতে পারেন কিন্তু জনগণের যে ন্যায় তাদের সে সত্য রাজনীতির কাছে আপনারা অচিরেই পরাভূত হবেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (জেটেব) এর উদ্যোগে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণের এই অনুষ্ঠান হয়।

‘একতরফা’ নির্বাচনের প্রতিবাদে শুক্রবার জেলায় জেলায় এবং শনিবার ঢাকাসহ মহানগরগুলোতে কালো পতাকা মিছিল করবে বিএনপিসহ সমমনা দল এবং জোটগুলো।

‘নির্বাচনের নামে সিলেকশন হয়েছে’

আবদুল মঈন খান বলেন, এখানে ৭ জানুয়ারি কোনো নির্বাচন হয় নাই, এখানে ইলেকশনের নামে সিলেকশন হয়েছে। এটা শুধু বিএনপি বা বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ তারা শুধু বলে নাই, আওয়ামী লীগের যারা ভোটার ছিলো তারাও এই নির্বাচনে যায় নাই। কারণ তারা জানে এই নির্বাচনে কে নির্বাচিত হবে, যে নির্বাচিত হবে সেটা ভোট দিয়ে নির্বাচিত হবে না… সেটা নির্ধারিত হয়েছে রাজধানী থেকে।

এই পরিস্থিতিতে আমরা রাজপথে দাঁড়িয়ে আছি, আমরা রাজপথে দাঁড়িয়ে থাকব। আমরা শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক রাজনীতি করি, আমরা বাংলাদেশে রাজনীতি করব নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক পথে। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে, বাকশালে (একদলীয় শাসন) বিশ্বাস করে না, বিএনপি শান্তির রাজনীতি করে, বিএনপি লগি-বৈঠার রাজনীতি করে না।

‘শীতার্ত মানুষরা কেনো কম্বল পায় না’

আবদুল মঈন খান বলেন, বাংলাদেশ সৃষ্টি হয়েছিলো গণতন্ত্রের জন্য, বাংলাদেশ সৃষ্টি হয়েছিলো এদেশের দরিদ্র মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য। আজকে সরকার পদ্মাসেতু করেছে ৪০ হাজার কোটি টাকা খরচ করে, আজকে মেট্রোরেল তৈরি করেছে ৩০ হাজার কোটি টাকা খরচ করে। আমাদের ছোট্ট একটি প্রশ্ন যারা ৪০ হাজার, ৩০ হাজার কোটি টাকা খরচ করতে পারে, তারা বাংলাদেশের শীতার্ত মানুষদের এক‘শ টাকার একটা কম্বল কেনো দিতে পারেন না ? কেনো এখানে দাঁড়িয়ে আমাদের (বিএনপি) কম্বল বিতরণ করতে হচ্ছে?

সরকার লক্ষ-হাজার কোটি টাকা বিদেশে পাচার করে বেগম পাড়া তৈরি করে, সেকেন্ড হোম তৈরি করে জনগণের রাজনীতি হয় না। তারা জনগণের রাজনীতি করে না।

জেটেবের সভাপতি ফখরুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রুহুল আমিন আখন্দের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব কাদের গণি চৌধুরী, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, নার্সেস অ্যাসোসিয়েশনের সভানেত্রী জাহানারা বেগম, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৭ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩১ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৩ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!