• সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর মতো দুঃসাহস ইইউর কোনো নেতা দেখাতে পারেনি : কাদের

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪ সংবাদটির পাঠক ৩ জন

জার্মানিতে সদ্য শেষ হওয়া মিউনিখ নিরাপত্তা সম্মেলনে গাজা যুদ্ধ নিয়ে প্রধানমন্ত্রী যে দুঃসাহস দেখিয়েছেন, তা ইউরোপের কোনো দেশের রাষ্ট্রপ্রধান দেখাতে পারেনি। এছাড়া রাশিয়া-ইউক্রেন ইস্যুতেও বাংলাদেশের অবস্থান পরিবর্তন হয়নি। এটাই শেখ হাসিনার সাহসী কূটনীতির বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, মিউনিখে সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এ বৈঠক রাশিয়ার সঙ্গে সম্পর্কে কোনো প্রভাব পড়বে না বলেও জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন নিয়ে বিভিন্ন বিদেশি রাষ্ট্রের সমালোচনা থাকলেও নিরাপত্তা সম্মেলনের মতো অনুষ্ঠানে শেখ হাসিনাকে আমন্ত্রণ এবং বক্তব্য দেয়ায় বিশ্বে বাংলাদেশের গুরুত্ব বোঝা যায়। গাজা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে সুস্পষ্ট অবস্থান, যুদ্ধের বিরুদ্ধে ও শান্তির পক্ষে জোরাল বক্তব্য- স্টপ জেনোসাইড, ইউরোপের কোনো নেতাও এমন সাহস দেখাতে পারেনি।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দল ভাঙার চেষ্টার অভিযোগ বিএনপির মিথ্যাচারের ধারাবাহিকতা। দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে তাদের বক্তব্য জনগণের দৃষ্টি আকর্ষণ আর অসংলগ্ন প্রলাপ ছাড়া আর কিছুই না। তবে কিছু পণ্যের দাম বাড়ছে আবার কোনোটার কমছে উল্লেখ করে তিনি বলেন, সরকার এ ব্যাপারে উদাসীন নয়। বসে নেই, কাজ করছে।

অপর এক প্রশ্নের জবাবে কাদের বলেন, মিয়ানমারে অস্থিরতার কারণে সীমান্তে নিরাপত্তার ঝুঁকি থাকলেও সে বিষয়ে সরকারের যথেষ্ট প্রস্তুতি আছে।

এছাড়া জাতীয় পার্টি নিয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টি সংসদের বিরোধী দল। তাদের সংসদ সদস্যদের বিষয় ছাড়া বাইরের কারো কোনো বিষয়ে মাথাব্যথা নেই আওয়ামী লীগের।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ২০ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫০ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৪ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৬ অপরাহ্ণ
    এশা রাত ৮:০০ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!