• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

জাকের আলি ম্যাচের পর গণমাধ্যমকে যা জানালেন

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৬ মার্চ, ২০২৪ সংবাদটির পাঠক ৩ জন

‘আপনি তো এই সিলেটের ছেলে। ঘরের মাঠে পারফর্ম করলেন, মানুষ আপনার পক্ষে ছিল। কতটা উপভোগ করেছেন? ৩৪ বলে ৬৮ রানের বীরোচিত ইনিংস খেলা জাকের আলিকে ম্যাচ শেষে এভাবেই প্রশ্নটা করলেন খেলা কাভার করতে আসা এক নারী সাংবাদিক।

এই সাংবাদিক আর কেউ নন, তিনি জাকের আলীর আপন বোন শাকিলা ববি। পেশায় সাংবাদিক শাকিলা একটি জাতীয় দৈনিকে সিলেট জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। বাংলাদেশ ৩ রানে হারার পর সংবাদ সম্মেলনে এসেছিলেন ববি। সমস্ত আবেগকে নিয়ন্ত্রণ করে তিনি স্বাভাবিকভাবেই প্রশ্ন করেন নিজের ভাইকে।

বোনের প্রশ্নের জবাবে জাকের আলিও পেশাদারিত্ব দেখালেন। স্বাভাবিকভাবে জানালেন, হ্যাঁ এই জিনিসটা (বিপিএল পারফর্মেন্স) আসলে কাজে দিয়েছে। বিপিএল শেষ হওয়ার ২ দিনের মধ্যে এখানে। বিপিএলের এটমস্ফিয়ার থেকে টি-টোয়েন্টি ফরম্যাটে আসা, অবশ্যই কাজে দিয়েছে। যেহেতু এটা আমার হোম গ্রাউন্ড, মাঠ সম্পর্কে ধারণা ছিল। আমি সবসময়ই সিলেটের মাঠে খেলতে পছন্দ করি। আমার প্রথম শ্রেণির ক্রিকেটের অভিষেকও এখানে। উইকেট আলহামদুলিল্লাহ খুবই ভালো ছিল। সব কিছু ঠিক ছিল। যদি ম্যাচটা জিততে পারতাম তাহলে ভালো হতো।

এরপরই আরেক সাংবাদিক জাকেরকে প্রশ্ন করেন, সংবাদ সম্মেলনে মাইক্রোফোনের সামনে নিজের বড় বোনের প্রশ্নের জবাব দিতে কেমন লাগছে, তখন জাকেরের উত্তর, উনি নিশ্চয়ই নিজের ভাইকে নিয়ে খুবই গর্বিত। তাকে দেখে খুব খুশি মনে হচ্ছে, আল্লাহর ইচ্ছাতেই সবকিছু হয়েছে।

সংবাদ সম্মেলনের শেষদিকে যখন সাংবাদিকরা জানতে পারলেন জাকেরের বোন ববি ও তার স্বামী দুজনেই গণমাধ্যমে কাজ করেন তখন পুরো কনফারেন্সে রুমেই তাদেরকে নিয়ে আলোচনা হয়।

সংবাদ সম্মেলনের পর জাকেরের বোন শাকিলা ববি বলেন, আমার অনেকদিন থেকেই একটি স্বপ্ন ছিল জাকের একদিন জাতীয় দলে খেলবে। সে আজ প্রথম খেলেছে আর আমিও তার সংবাদ সম্মেলনে প্রশ্ন করতে পেরেছি। এটা আমার সাংবাদিকতা জীবনের অন্যতম প্রাপ্তি। এটি ভাষায় প্রকাশ করার মতো নয়। এর অনুভূতি অন্যরকম।

২০৭ রানের লক্ষ্যে খেলতে নেমে টপ অর্ডারের ব্যর্থতায় জয়ের আশা জাগিয়েও হেরে যায় বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদ ও অভিষিক্ত জাকের আলির দারুণ পারফর্মেন্সে লড়াকু ইনিংস খেলে বাংলাদেশ।শুরুতে তরুণ এই উইকেটরক্ষক ব্যাটার স্কোয়াডে না থাকায় নানা বিতর্কের সৃষ্টি হয়। তবে শেষ পর্যন্ত আরেকজন দল থেকে ছিটকে গেলে সুযোগ পান জাকের। খেলেন ৩৪ বলে রেকর্ড ৬ ছক্কায় ৬৮ রানের ইনিংস।

এমন ইনিংস অবশ্য সফরকারী শ্রীলঙ্কার কাছে হার এড়াতে পারেনি। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৩ রানে হেরে গেছে বাংলাদেশ। হারের ম্যাচেও বড় প্রাপ্তি জাকের আলির পাওয়ার হিটিং। বীরোচিত ব্যাটিংয়ে প্রতিপক্ষের রানের পাহাড় টপকে স্মরণীয় এক জয়ের সম্ভাবনা দেখিয়েছেন তিনি। গত বছর এশিয়ান গেমসে খেলেছেন আন্তর্জাতিক ম্যাচ। এবারই প্রথম ডাক পেয়েছেন মূল দলের একাদশে। আর নিজের প্রথম ম্যাচেই সামর্থ্যের জানান দিলেন সিলেটের এই ঘরের ছেলে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৭ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩১ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৩ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!