• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন

নোয়াখালীতে আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা সভা

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪ সংবাদটির পাঠক ৪ জন

“নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এই প্রতিপাদ্যে নোয়াখালীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‍্যালি ও
আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৮ মার্চ) সকালে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বণার্ঢ্য র‍্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সভা কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিল্টন রায় এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তামান্না মাহমুদ।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আখিনুর জাহান নীলা, জেলা মহিলা বিষয়কের উপ-পরিচালক কামরুন্নাহার।

এসময় বেসরকারি উন্নয়ন সংস্থা এন-রাশ প্রতিনিধি মো. একরাম হোসেন হৃদয়’সহ বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থা ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তা- প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, নারী দিবস কেবল একটি উদযাপন নয়, এটি একটি স্মরণ। স্মরণ নারীদের দীর্ঘ সংগ্রাম, অবদান ও অধিকারের। ইতিহাসের শুরু থেকেই নারীরা সমাজের সকল ক্ষেত্রে তাদের অবদান রেখে আসছে। পরিবার, সমাজ এবং রাষ্ট্রের স্থায়িত্বে তাদের ভূমিকা অনস্বীকার্য। পুরুষের সমান অধিকার, সমান সুযোগ এবং সমান মর্যাদা নারীদেরও জন্মগত অধিকার।

বক্তারা আরও বলেন, নারীর ক্ষমতায়ন সমাজের সামগ্রিক উন্নয়নের চাবিকাঠি। নারী যখন স্বাবলম্বী হবে, তখনই সমাজের অগ্রগতি সম্ভব। নারীরা এখনও অনেক চ্যালেঞ্জের সম্মুখীন। পুরুষতন্ত্র সামাজিক রীতিনীতি এবং বৈষম্য তাদের পথকে বারবার বাধাগ্রস্ত করছে।নারীদের অধিকার নিশ্চিত করা এবং তাদের ক্ষমতায়নে সহায়তা করা আমাদের সকলের কর্তব্য। আসুন আমরা সকলে মিলে ডিজিটাল যুগে নারীদের অগ্রগতি নিশ্চিত করার জন্য এক হয়ে কাজ করি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৭ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩১ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৩ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!