• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

হঠাৎ পদত্যাগ করলেন ভারতের নির্বাচন কমিশনার

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১০ মার্চ, ২০২৪ সংবাদটির পাঠক ২ জন

কয়েক দিনের মধ্যেই ভারতে লোকসভা নির্বাচনের নির্বাচনী তফসিল ঘোষণা করার হবে। এ সময়ে হঠাৎ করেই দেশটির নির্বাচন কমিশনার অরুণ গোয়েল পদত্যাগ করলেন।

শনিবার অরুণ গোয়েলের পদত্যাগের খবর প্রকাশ পায়। বলা হয়, দেশটির প্রেসিডেন্ট দ্রৌপোদী মুর্মু তার পদত্যাগ পত্র আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেছেন। ফলে তাৎক্ষণিকভাবেই অরুণ গোয়লের পদত্যাগ কার্যকর হয়েছে বলে আইন মন্ত্রণালয় থেকে দেয়া এক নোটিসে জানানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তাদের জানায়, অরুণ তার পদত্যাগপত্রে ‘ব্যক্তিগত কারণে’ পদত্যাগ করছেন বলে উল্লেখ করেছেন। সরকারের পক্ষ থেকে তাকে পদত্যাগ করা থেকে বিরত রাখার প্রচেষ্টা করা হয়েছিল বলেও জানান ওই কর্মকর্তারা।

পদত্যাগের খবর প্রকাশের পর অরুণের স্বাস্থ্যের অবস্থা নিয়েও গুঞ্জণ তৈরি হয়েছিল। যদিও তা সঙ্গে সঙ্গেই বাতিল করে দেয়া হয়।

শীর্ষ কর্মকর্তারা জানান, অরুণ সম্পূর্ণ সুস্থ আছেন। বরং প্রধান নির্বাচন কমিশনার রাজিব কুমারের সঙ্গে অরুণের কিছু বিষয়ে মতপার্থক্য তৈরি হয়েছে বলে নির্বাচন কমিশনের নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা জানিয়েছেন।

ভারতে নির্বাচন কমিশনে সদস্য সংখ্যা তিন। সেখানে আগে থেকেই একটি পদ ফাঁকা ছিল। এখন অরুণ গোয়েল পদত্যাগ করায় প্রধান নির্বাচন কমিশনার রাজিবই একমাত্র প্যানেল সদস্য।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৭ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩১ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৩ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!