• সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

কুমিল্লায় দুই পক্ষের গোলাগুলিতে ছাত্রদল কর্মী নিহত

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ১৬ মার্চ, ২০২৪ সংবাদটির পাঠক ১ জন

কুমিল্লা শহরের শাসনগাছা লেগুনা মিনি বাসষ্ট্যান্ডের দখল নিয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের গোলাগুলিতে জামিল হাসান অর্ণব (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আরো চারজন গুলিবিদ্ধ হন। গতকাল শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে শাসনগাছা রেলওয়ে পথচারি-সেতু এলাকায় আবুল কাশেম গং ও মোল্লাবাড়ি গংয়ের মধ্যে এ সংঘর্ষ হয়। নিহত জামিল হাসান অর্ণব ওই এলাকার আজহার উদ্দিনের ছেলে। তিনি শাসনগাছা বাস টার্মিনালের সততা বাস সার্ভিসের ম্যানেজার ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ডিগ্রি শাখার শিক্ষার্থী ছিলেন।

অর্ণবকে কুমিল্লা মহানগর ছাত্রদলের নেতা দাবি করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি ফরিদ উদ্দিন শিবলু। তিনি বলেন, ‘অর্ণব আমাদের কর্মী, এবারের কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে তার নাম বিবেচনায় রাখা হয়।’

স্থায়ীয়রা জানান, শুক্রবার জুমার নামাজের পর শহরতলী শাসনগাছা বাস টার্মিনালে সততা বাস সার্ভিসে কর্মরত অবস্থায় নিহত অর্ণবকে একই এলাকায় রাব্বি ও আলাউদ্দিন এসে প্রকাশ্যে গুলি করতে থাকে, পরে ঘটনা শুনতে পেয়ে একই এলাকার রাব্বি গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে স্থায়ীরা অর্ণবসহ অন্য আহত গুলিবিদ্ধদের উদ্ধার করে রক্তাক্ত অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে অর্ণব মারা যায়।

নিহত অর্ণব ও গুলিবিদ্ধদের স্থানীয় যুবদল ও ছাত্রদলের নেতা দাবি করলেও সংঘর্ষের ঘটনায় নিহত ও আহতরা সবাই কুমিল্লা শহরতলীর শাসনগাছা বাসস্ট্যান্ডের ইজারার সঙ্গে জড়িত রয়েছে বলে জানান স্থানীয়রা। শাসনগাছা বাসস্ট্যান্ড নিয়ে তাদের মধ্যে প্রায়শই সংঘর্ষ হয়ে থাকে।

এলাকাবাসী আরো জানান, শাসনগাছায় আন্তঃজেলা বাস টার্মিনাল এলাকায় একাধিক সিএনজি অটোরিকশা ও লেগুনার অবৈধ স্ট্যান্ড আছে। এগুলো থেকে প্রতিদিন লাখ লাখ টাকার চাঁদাবাজি হয়। এসব নিয়ে দুপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। আওয়ামী লীগ সমর্থক আবুল কাশেম পক্ষের কাছে এক সময় স্ট্যান্ডগুলোর নিয়ন্ত্রণে ছিল। পরে তাদের সরিয়ে ছাত্রলীগ নেতা রাব্বি আলাউদ্দিন দায়িত্ব নেন। এরপর থেকেই দুই পক্ষ আধিপত্য বিস্তার নিয়ে ঝামেলায় জড়ায়।

কোতোয়ালি মডেল থানার ওসি মো. ফিরোজ হোসেন বলেন, শাসনগাছা বাস টার্মিনাল এলাকার অবৈধ স্ট্যান্ড দখল ও আধিপত্য নিয়ে মোল্লাবাড়ি ও মধ্যমপাড়া এলাকার মধ্যে ঝামেলা হয়। গোলাগুলি হয়। এতে বুকে গুলি লেগে জামিল হাসান অর্ণব মারা যান। আরো চারজন গুলিবিদ্ধ। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ২০ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫০ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৪ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৬ অপরাহ্ণ
    এশা রাত ৮:০০ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!