• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

স্কুলব্যাগ দিয়ে ১৭২ শিক্ষার্থীর মুখে হাসি ফুটালো ‘কোডেক’

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ২২ মার্চ, ২০২৪ সংবাদটির পাঠক ৩ জন

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার দক্ষিণ চর কাজী মোখলেছ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৭২ শিশু শিক্ষার্থীকে নতুন স্কুলব্যাগ দিয়েছে কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক)।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে এক আনন্দঘন অনুষ্ঠানের মাধ্যমে এসব স্কুলব্যাগ বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, সূবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আল আমিন সরকার।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসাম্মৎ জয়তুন নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুন নবী, সহকারী শিক্ষা কর্মকর্তা আবু জাহের, কোডেক নোয়াখালীর আঞ্চলিক ব্যবস্থাপক শহীদুল ইসলাম শামীম, এলাকা ব্যবস্থাপক আলমগীর হোসেন, চরজব্বর শাখা ব্যবস্থাপক আবদুল আলী, আনছার মিয়ার হাট শাখার ব্যবস্থাপক আনোয়ার হোসেন প্রমুখ।

পরে বিদ্যালয়ের ১৭২ শিশু শিক্ষার্থীদের হাতে কোডেকের নতুন ব্যাগ তুলে দেন অতিথিরা।

চতুর্থ শ্রেণির ছাত্র মাহমুদুল হাসান বলে, অনেক আনন্দ লাগছে। এতোদিন আমার ব্যাগ ছিল না। বই-খাতা আনতে কষ্ট হতো। এবার ব্যাগ পেয়েছি, আর কষ্ট হবে না।

পঞ্চম শ্রেণির শিক্ষার্থী তাফিয়াতুল তাজবি জানায়, এবার বৃষ্টিতে বই-খাতা ভিজবে না। একটি সুন্দর ব্যাগ পেয়েছি, আমি অনেক খুশি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়তুন নেছা বলেন, প্রত্যন্ত অঞ্চল হওয়ায় এখানকার শিক্ষার্থীরা বেশিরভাগ দরিদ্র পরিবারের। অনেক শিক্ষার্থীর অভিভাবক দিনমজুরিসহ বিভিন্ন কাজ করে পরিবার চালায়। ইচ্ছা থাকলেও আর্থিক কারণে অনেক কিছু তাদের দেওয়া সম্ভব হয় না। স্কুলব্যাগ দিয়ে শিশুদের মুখে হাসি ফুটানোর জন্য ‘কোডেক’ কর্মকর্তাদের ধন্যবাদ।

কোডেকের নোয়াখালী আঞ্চলিক ব্যবস্থাপক শহীদুল ইসলাম শামীম বলেন, ‘এ বিদ্যালয়ের বেশিরভাগ শিক্ষার্থীর স্কুলব্যাগ নেই। সেটি জেনেই কোডেকের পক্ষ থেকে বিদ্যালয়ের সব শিক্ষার্থীকে ব্যাগ উপহার দিয়েছি। ভবিষ্যতে শিক্ষা সহায়ক আরও প্রকল্প নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল আমিন সরকার বলেন, সমাজের সকলের আর্থিক অবস্থা এক রকম নয়। তাই আমরা চাই সব শিশুরা যেন আনন্দের সঙ্গে লেখাপড়া চালিয়ে যেতে পারে। এমন একটি উদ্যোগের জন্য কোডেককে সাধুবাদ জানাই।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৭ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৯ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩১ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫৩ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!