• বুধবার, ২২ মে ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন

গাজায় কার্যক্রম স্থগিত করল ডব্লিউসিকে

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪ সংবাদটির পাঠক ৩ জন

ইসরায়েলি বিমান হামলায় সাত কর্মী নিহত হওয়ার পর গাজায় ত্রাণ কার্যক্রম স্থগিত করেছে মার্কিন দাতব্য সংস্থা ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন (ডব্লিউসিকে)। মঙ্গলবার (২ এপ্রিল) এক বিবৃতিতে কার্যক্রম বন্ধের ঘোষণা দেয় ডব্লিউসিকে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে। বিবৃতিতে সংস্থাটির পক্ষ থেকে বলা হয়, ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন অবিলম্বে এই অঞ্চলে তাদের কার্যক্রম বন্ধ করছে। শিগগিরই তাদের কাজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবে তারা।

দাতব্য সংস্থাটি বলেছে, গাজার দেইর এল-বালাহতে ত্রাণ বিতরণের পর, ডব্লিউসিকের লোগোযুক্ত একটি ত্রাণবাহী গাড়িতে করে যাচ্ছিলো নিহত দলটি। বিচ্ছিন্ন একটি সড়ক রশিদ্র স্ট্রিট ধরে যাওয়ার সময় তাদের বাহিনীর ওপর হামলা চালায় ইসরায়েলি বাহিনী। সড়কটি ত্রাণ কর্মীরাই ব্যবহার করে। ইসরায়েলি সেনাবাহিনীর সঙ্গে সমন্বয় করা সত্ত্বেও দলটি এই হামলার শিকার হয়।

গাজার হামাস পরিচালিত মিডিয়া অফিস হামলার জন্য ইসরায়েলকে দায়ী করেছে। ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) বলেছে, তারা এই ঘটনার পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনা করছে। সামুদ্রিক করিডরের মাধ্যমে গাজায় মানবিক সহায়তা পরিচালনাকারী দুটি দাতব্য সংস্থার মধ্যে একটি হলো ডব্লিউসিকে। ত্রাণকর্মীদের গাড়িতে আঘাত হানার কিছুক্ষণ আগে দলটি মেরিটাইম করিডর দিয়ে আনা ১০০ টন খাদ্যসহায়তা আনলোড করেছিল বলে জানায় সংস্থাটি। এক বিবৃতিতে দাতব্য সংস্থার সিইও এরিন গোর বলেছেন, এটি কেবল ডব্লিউসিকের বিরুদ্ধে আক্রমণ নয়, এটি মানবিক সংস্থাগুলোর ওপর আক্রমণ। এ ঘটনায় অঞ্চলটিতে খাদ্যকে যুদ্ধের অস্ত্র হিসেবে ব্যবহারের সবচেয়ে ভয়াবহ চিত্র উঠে এসেছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বুধবার, ২২ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৩ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:১৭ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৩৭ অপরাহ্ণ
    এশা রাত ৮:০২ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!