• শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন

ইরানের হুমকিতে উচ্চ সতর্কতায় যুক্তরাষ্ট্র

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪ সংবাদটির পাঠক ৩ জন

সিরিয়ায় ইরানি কনস্যুালেটে ইসরায়েলের হামলার প্রতিক্রিয়ায় মধ্যপ্রাচ্যে ইসরায়েলি বা আমেরিকান সম্পদ লক্ষ্য করে প্রতিশোধমূলক হামলা চালাতে পারে ইরান। এমন আশঙ্কায় উচ্চ সতর্কতায় রয়েছে যুক্তরাষ্ট্র। পাশাপাশি তারা হামলা মোকাবেলার প্রস্তুতি নিচ্ছে। একজন মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে শনিবার (৬ এপ্রিল) এ তথ্য জানিয়েছে রয়টার্স।

শুক্রবার ওই কর্মকর্তা মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের একটি প্রতিবেদন নিশ্চিত করে বলেছেন, আগামী সপ্তাহে আক্রমণ হতে পারে এবং আমরা অবশ্যই সতর্কতার উচ্চ অবস্থানে আছি।

গত সোমবার (১ এপ্রিল) সিরিয়ায় ইরানি কনস্যুলেটে ইসরায়েলি বিমান হামলায় ৭জন ইরানি সামরিক উপদেষ্টা নিহত হয়েছেন। নিহতদের তালিকায় কুদস ফোর্সের সিনিয়র কমান্ডার মোহাম্মদ রেজা জাহেদিও রয়েছেন।

ইরান জানিয়েছে, এই হামলার প্রতিশোধ নেয়ার অধিকার তাদের আছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে এক ফোনালাপে ইরানের হুমকি নিয়ে আলোচনা করেছেন।

বাইডেন প্রশাসনের একজন সিনিয়র কর্মকর্তা বলেন, ‘আমাদের দলগুলো তখন থেকে নিয়মিত এবং ক্রমাগত যোগাযোগ করছে। যুক্তরাষ্ট্র ইরানের হুমকির বিরুদ্ধে ইসরায়েলের প্রতিরক্ষায় পূর্ণ সমর্থন করে।’

এদিকে ইরানের হামলার আশঙ্কায় জোরদার করা হয়েছে ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। গত বৃহস্পতিবার থেকে বাতিল করা হয়েছে ইসরায়েলি সেনাবাহিনীর ছুটি।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ১২ জুলাই, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৩ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১৯ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০৪ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:২৪ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৯ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৫ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!