• সোমবার, ০৬ মে ২০২৪, ১২:০৮ অপরাহ্ন

মুসলিমরা ঐক্যবদ্ধ না হলে গাজায় গণহত্যা বন্ধ হবে না

Avatar
নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ সংবাদটির পাঠক ১ জন

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, মুসলিম দেশগুলো ঐক্যবদ্ধ না হলে ফিলিস্তিন তথা গাজা ইসরায়েলি বর্বরতার হাত থেকে রক্ষা পাবে না। ইরাক সফর শেষে তুরস্কে ফেরার পথে রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলুকে দেয়া এক সাক্ষাৎকারে এরদোগান এ কথা বলেন। খবর: রুশ বার্তা সংস্থা তাসের।

এরদোগান বলেন, গত ৭ অক্টোবরের পর থেকে গাজায় যেভাবে গণহত্যা চালিয়ে যাচ্ছে ইসরায়েল, আর এসব দেখে যারা এখন চোখ বন্ধ করে আছেন- তারাও কিন্তু নিরাপদ নন। তাই সময় হয়েছে বিশ্ব মুসলিমের ঐক্যবদ্ধ হওয়ার।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, এ ক্ষেত্রে প্রয়োজনে আমি ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস এবং মুসলিম নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা শুরু করতে চাই। আঞ্চলীক নিরাপত্তার স্বার্থে তুরস্ক এটা অগ্রাধীকার ভিত্তিতে করতে প্রস্তুত আছে।

গাজা সমস্যা শুধুমাত্র ফিলিস্তিনের নিজস্ব সমস্যা ভেবে যারা নিশ্চিন্তে বসে আছেন, তাদের জন্য অনেক বড় বিপদ অপেক্ষা করছে। এখনই সময় নিজেদের বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার।

গোটা গাজাকে ধূলায় মিশিয়ে দিচ্ছে ইসরায়েল, চালাচ্ছে গণহত্যা, খাবার-পানি বন্ধ বন্ধ করে অনাহারে মারছে নিরপরাধ ফিলিস্তিনিদের। গাজা পতনের পর ইসরায়েলের দৃষ্টি পরবে প্রতিবেশী আরব দেশগুলোর দিকে।

এ কারণেই, ইসরায়েলকে থামাতে আমরা জাতিসংঘের মহাসচিবকে সঙ্গে নিয়ে যৌথভাবে উদ্যোগ নিতে চাই। এতেও যদি ইসরায়েলি গণহত্যা বন্ধ না করা যায়- তাহলে এই ব্যর্থতার দায় বিশ্ববাসীকেই নিতে হবে।
এরদোগান জোর দিয়ে বলেন, এখনো যদি আরব দেশগুলোর ঘুম না ভাঙ্গে- তাহলে সারাজীবন তাদের পস্তাতে হবে। তবে, কেউ এগিয়ে আসুক বা না আসুক- তুরস্ক আর চুপ করে নিরপরাধ ফিলিস্তিদের ওপর চালানো গণহত্যা চেয়ে চেয়ে দেখবে না।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    সোমবার, ৬ মে, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৫৯ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:২১ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১১:৫৫ পূর্বাহ্ণ
    আছরবিকাল ৩:২০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:২৯ অপরাহ্ণ
    এশা রাত ৭:৫১ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!