• শুক্রবার, ২১ জুন ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

করোনায় গত ২৪ ঘন্টায় ৬৬ জনের মৃত্য, আক্রান্তেও নতুন রেকর্ড

Avatar
সেন্ট্রাল ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১ সংবাদটির পাঠক ২ জন

 

এনবি নিউজ : নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৬৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে নয় হাজার ৩৮৪ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো সাত হাজার ২১৩ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট ছয় লাখ ৫১ হাজার ৬৫২ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৯৬৯ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ৫৮ হাজার ৩৮৩ জন করোনা থেকে সুস্থ হলো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৩৭টি ল্যাবে ৩৪ হাজার ৩১১টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ৩৪ হাজার ৩৬০টি। এই পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৮ লাখ ৪৭ হাজার ৯৩৫ জনের।

২৪ ঘণ্টায় নতুন ৬৬ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৩৯ জন ও নারী ২৭ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন সাত হাজার ৪৩ জন ও নারী দুই হাজার ৩৪১ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন,  ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৭ জন ও ষাটোর্ধ্ব ৪১ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৫১ জন, চট্টগ্রাম বিভাগে চারজন , রাজশাহী বিভাগে তিনজন,  খুলনায় দুজন , বরিশালে দুজন ও সিলেট বিভাগে একজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৬৪ জন ও বাড়িতে দুজন ।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ। গত বছরের ৩০ জুন একদিনে সর্বাধিক ৬৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা যায়।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    শুক্রবার, ২১ জুন, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৩:৪৫ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৫:১২ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:০০ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:১৮ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৬:৪৮ অপরাহ্ণ
    এশা রাত ৮:১৬ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!