• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন
শিরোনাম:

নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হল বাংলাদেশ ক্রিকেট দল

Avatar
সেন্ট্রাল ডেস্ক
আপডেটঃ : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ৪ জন

এনবি ডেস্ক : তিন ম্যাচ সিরিজের সবকটি ম্যাচ হেরে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হল বাংলাদেশ ক্রিকেট দল। আজ শুক্রবার সিরিজের তৃতীয় ম্যাচে ১৬৪ রানের বিশাল ব্যবধানে হারে টিম বাংলাদেশ।

এদিন নিউজিল্যান্ড আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ৩১৮ রান সংগ্রহ করে। জবাবে বাংলাদেশ দল মাত্র ১৫৪ রান তুলতেই অলআউট হয়ে যায়।

কিউইদের ছুড়ে দেওয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই আউট হন টাইগার দলপতি তামিম। ১০ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর ম্যাট হেনরির পরবর্তী ওভারে ট্রেন্ট বোল্টের হাতে ক্যাচ তুলে বিদায় নেন সৌম্য সরকারও। তামিম ও সৌম্য দুজনের ব্যাট থেকেই এসেছে মাত্র ১টি করে রান।

লিটন দাস পাল্টা আক্রমণের পথ বেছে নেন। কিন্তু ২১ বলে ২১ রানের ইনিংস খেলে বিদায় নেন তিনিও। ২৬ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়ার পর টিকে থাকার লড়াই চালিয়ে যাচ্ছিলেন মুশফিক ও মিঠুন। ধৈর্যের প্রতিমূর্তি হয়ে টেস্ট ক্রিকেটের স্টাইলে ব্যাট করছিলেন দুজনেই। কিন্তু ৩৯ বল খেলে মাত্র ৬ রান করা মিঠুন জেমিসনের বলে তুলে মারতে গিয়ে মিচেল স্যান্টনারের হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন।

মিঠুনের বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি মুশফিকও। শর্ট বলে পুল করতে গিয়ে বোলার নিশামের হাতেই ক্যাচ তুলে দিলে শেষ হয় তার ৪৪ বলে ২১ রানের ইনিংস। এক বল বাদেই নিশামের অফ স্ট্যাম্পের বাইরের বলে স্কয়ার ড্রাইভ করতে গিয়ে কনওয়ের হাতে ক্যাচ তুলে দেন মিরাজ (০)। বাকিদের ব্যর্থতার মাঝে মাহমুদউল্লাহর অপরাজিত ৭৩ বলে ৬ চার ও ৪ ছয়ে ৭৬  রানের ইনিংসও কোনো কাজেই আসেনি।

এর আগে টসে জিতে শুরুতে ব্যাট করতে নেমে ডেভন কনওয়ে ও ডেরিল মিচেলের অভিষেক সেঞ্চুরিতে ভর করে টাইগারদের সামনে ৩১৯ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় স্বাগতিকরা।

এ টি

 


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:১১ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২৭ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:১২ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:৩০ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৫৭ অপরাহ্ণ
    এশা রাত ৭:১৩ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!