• সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন

আসছে বড় বাজেটের ছবি, চাঙা হতে পারে ঢালিউড

Avatar
সেন্ট্রাল ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১ সংবাদটির পাঠক ১ জন

সাগর হোসেন : চলতি বছরে প্রথম দুই মাসে প্রেক্ষাগৃহে মাত্র তিনটি ছবি মুক্তি পেয়েছে। ছবিগুলো হলো কেন সন্ত্রাসী, রংবাজ: দ্য লাফাঙ্গা ও পাগলের মতো ভালোবাসি। ছবিগুলো নিয়ে তেমন কোনো আলোচনা ছিল না। তবে মার্চে একাধিক বড় বাজেটের চলচ্চিত্র মুক্তির খবরে চাঙা হয়ে উঠছে ঢালিউড।
এ মাসে চারটি ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। তুমি আছ তুমি নেই, স্ফুলিঙ্গ, অলাতচক্র ও প্রিয় কমলা ছবিগুলোর প্রযোজক ও পরিচালকেরা মুক্তির খবর নিশ্চিত করেছেন। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্রও পেয়েছে ছবিগুলো।
১২ মার্চ মুক্তি পাবে তুমি আছ তুমি নেই। ছবির পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু বলেন, ‘১২ মার্চ মুক্তি দিচ্ছি। সিনেমা হলে নতুন ছবি নেই। নতুন ছবির অভাবে দীর্ঘদিন থেকে হলমালিকেরা পুরোনো ছবি চালিয়ে আর পেরে উঠছেন না। নতুন ছবির দিকে তাকিয়ে আছেন তাঁরা। শুটিং শেষ করার এক থেকে দেড় মাসের মধ্যেই ছবিটি মুক্তি দিচ্ছি। হল বুকিংয়ের কাজ শুরু করেছি।’ ছবিটিতে অভিনয় করেছেন দীঘি, আসিফ ইমরোজ, আমির সিরাজী, সিমি ইসলাম প্রমুখ।

স্ফুলিঙ্গ ও অলাতচক্র নামে দুটি ছবি দেশজুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ১৯ মার্চ। স্ফুলিঙ্গ ছবির পরিচালক তৌকীর আহমেদ জানান, দ্রুত শুটিং শেষ করে ছবিটির মুক্তি দেওয়া হচ্ছে।

তিনি বলেন, ‘এ ছবি আরও আগেই মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সঠিক সময়ে শুটিং শেষ করা যায়নি। তাই শুটিং শেষ করে বসে না থেকে প্রযোজনা–পরবর্তী কাজ শেষ করেই মুক্তি দিচ্ছি।’

 ‘স্ফুলিঙ্গ’ ছবির অন্যতম দুই অভিনয়শিল্পী রওনক হাসান (বামে) ও শ্যামল মাওলাকে (ডানে) নিয়ে পরিচালক তৌকীর আহমেদ

‘স্ফুলিঙ্গ’ ছবির অন্যতম দুই অভিনয়শিল্পী রওনক হাসান (বামে) ও শ্যামল মাওলাকে (ডানে) নিয়ে পরিচালক তৌকীর আহমেদ
ছবি : সংগৃহীত

স্ফুলিঙ্গ ছবিতে দেখা যাবে পরীমনি, শ্যামল মওলা, জাকিয়া বারী মম, রওনক হাসান প্রমুখকে।
আহমদ ছফার উপন্যাস অবলম্বনে নির্মিত অলাতচক্র বাংলাদেশ সরকারের ২০১৭-১৮ সালের অনুদান পাওয়া। ছবির পরিচালক হাবিবুর রহমান জানান, এটি বাংলা ভাষার প্রথম থ্রি–ডিতে শুটিং করা ছবি। ২০১৯ সালে শুটিং শেষ হয়। ২০২০ সালে মুক্তি পাওয়ার কথা ছিল, কিন্তু করোনার কারণে পিছিয়ে যায়। পরিচালক বলেন, ‘মুক্তি পিছিয়ে ভালোই হয়েছে। মার্চ মাসে স্বাধীনতার ৫০ বছর পূর্তি হচ্ছে। সেই মাহেন্দ্রক্ষণে ছবিটি মুক্তির সুযোগ হয়েছে।’

অলাতচক্র ছবিতে জয়া

অলাতচক্র ছবিতে জয়া

ছবিটিতে অভিনয় করেছেন জয়া আহসান, আহমেদ রুবেল, আজাদ আবুল কালাম প্রমুখ। আর ২৬ মার্চ মুক্তি পাবে প্রিয় কমলা ছবিটি। এটি শুধু সিনেপ্লেক্সে মুক্তি পাবে। তবে একই দিন ছবিটির চ্যানেল আইতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে।

ছবির পরিচালক শাহরিয়ার নাজিম জয় বলেন, ‘এর আগে মুক্তির তারিখ ঠিক করেও পোস্টপ্রোডাকশনের কাজ শেষ করতে পারিনি। তাই মুক্তি পিছিয়েছে। এবার আশা করছি, ২৬ মার্চ মুক্তি পাবে। সেভাবেই ছবির প্রযোজনা প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছে আমাকে।’

প্রিয় কমলা ছবিতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী, অপু বিশ্বাস, সোহেল খান প্রমুখ।
করোনাকালীন ছবি মুক্তি ও ছবি তৈরি—সব জায়গাতেই শূন্যতা দেখা দেয়। কিন্তু নতুন বছরে বেশ কিছু ছবি তৈরির ঘোষণায় নড়েচড়ে উঠেছে ঢালিউড।

প্রিয় কমলা ছবিতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাস

প্রিয় কমলা ছবিতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাস

মার্চে এসে বেশ কিছু বড় বাজেটের ছবির মুক্তির খবরে চাঙা হয়ে উঠছে চলচ্চিত্র ইন্ডাস্ট্রি, এমন ধারণা চলচ্চিত্রসংশ্লিষ্ট ব্যক্তিদের। এ প্রসঙ্গে নির্মাতা মতিন রহমান বলেন, এটা চলচ্চিত্রের জন্য ইতিবাচক। সবচেয়ে বড় কথা হচ্ছে, সারা দেশের বিভিন্ন ক্ষেত্রেও প্রাণ সঞ্চারের চেষ্টা চলছে। চলচ্চিত্রেও সে প্রভাব পড়ছে। এ কারণেই পরিচালকেরা এ মাসে এতগুলো ছবি মুক্তি দিচ্ছে।

ছবি মুক্তির পাশাপাশি বেশ কিছু বড় বাজেটের ছবি তৈরিরও ঘোষণা এসেছে। মুক্তির জন্য প্রস্তুত বেশ কিছু সিনেমা। সবকিছু মিলিয়ে চলচ্চিত্র ইন্ডাস্ট্রি চাঙা হয়ে ওঠার আভাস দিয়েছেন ঢালিউড–সংশ্লিষ্ট ব্যক্তিরা।


এই ক্যাটাগরির আরো নিউজ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

নামাজের সময় সূচি

    Dhaka, Bangladesh
    রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:০৮ পূর্বাহ্ণ
    সূর্যোদয়ভোর ৬:২৪ পূর্বাহ্ণ
    যোহরদুপুর ১২:১১ অপরাহ্ণ
    আছরবিকাল ৩:৩১ অপরাহ্ণ
    মাগরিবসন্ধ্যা ৫:৫৯ অপরাহ্ণ
    এশা রাত ৭:১৫ অপরাহ্ণ
error: Content is protected !!
error: Content is protected !!